Mysterious Death

অযোধ্যায় ছাত্রীর রহস্যমৃত্যু, গণধর্ষণের নালিশ

অযোধ্যা পুলিশের ডিআইজি জি মুনিরাজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্কুলে থাকা সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা গিয়েছে, ছাদ থেকে পড়ে গিয়েছিল ওই ছাত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

অযোধ্যা শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ০৮:৩৫
Share:

বছর পনেরোর এক স্কুলছাত্রীর মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য। প্রতীকী চিত্র।

বছর পনেরোর এক স্কুলছাত্রীর মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য। উত্তরপ্রদেশের অযোধ্যার ঘটনা।

Advertisement

পুলিশ জানিয়েছে, রাজ্যের সব স্কুলের মতো বেসরকারি ওই স্কুলেও এখন গ্রীষ্মের ছুটি চলছে। তবু গত কাল সকাল সাড়ে আটটা নাগাদ দশম শ্রেণীর ওই ছাত্রীকে ডেকে পাঠিয়েছিলেন স্কুলের প্রিন্সিপাল। ছাত্রীর পরিবারের তরফে পুলিশে অভিযোগ করা হয়েছে, সকাল ৯টা ৫০ মিনিটে স্কুলের প্রিন্সিপাল ফোন করে তাদের জানান যে, দোলনা থেকে পড়ে গিয়ে গুরুতর আঘাত পেয়েছে ওই ছাত্রী। মেয়েটির বাবা তড়িঘড়ি স্কুলে পৌঁছে দেখেন, মেয়েকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তিনি পুলিশকে জানিয়েছেন, মৃত্যুর আগে তাঁর মেয়ে কাঁদতে কাঁদতে তাঁকেবলেছে, সে স্কুলে ঢোকার পরে তাকেস্কুলেরই খেলার শিক্ষক ও ম্যানেজারেরহাতে তুলে দেন প্রিন্সিপাল। এর পরে দু’জনে মিলে ধর্ষণ করে তাকে। প্রমাণ লোপাটের জন্য স্কুলেরই ছাদ থেকে ফেলে দেওয়া হয় ওই ছাত্রীকে।

অযোধ্যা পুলিশের ডিআইজি জি মুনিরাজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্কুলে থাকা সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা গিয়েছে, ছাদ থেকে পড়ে গিয়েছিল ওই ছাত্রী। তা হলে, প্রিন্সিপাল কেন মেয়েটির বাবাকে দোলনা থেকে পড়ে যাওয়ার কথা বলেছিলেন, সেই প্রশ্ন উঠছে। মুনিরাজ আরও জানিয়েছেন, শক ও প্রবল রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে ওই কিশোরীর। তার বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁর মেয়ের সারা শরীরে এত ক্ষত ছিল যে দোলনা থেকে পড়ে গেলে তা হওয়া সম্ভব না।

Advertisement

আজ সকালে মেয়েটির দেহের ময়নাতদন্ত করা হয়। তার শেষকৃত্যও সম্পন্ন হয়েছে আজ। মেয়েটির বাবার অভিযোগের ভিত্তিতে স্কুলের প্রিন্সিপাল, খেলার শিক্ষক ও ম্যানেজারের বিরুদ্ধে পকসো আইনে গণধর্ষণের মামলা-সহ ভারতীয় দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন