পেহলু খুনে ছাড় পেল ৬ গোরক্ষক

গোরক্ষক বাহিনীর মারে নিহত দুধ ব্যবসায়ী পেহলু খান খুনের মামলা থেকে ছয় অভিযুক্তের নাম সরিয়ে দিয়েছে রাজস্থানের বসুন্ধরা রাজে সরকারের পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদল্লি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৩৯
Share:

ফাইল চিত্র।

দেশে-বিদেশে তুমুল সমালোচনার মুখে গোরক্ষকদের তীব্র নিন্দা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাদের বিরুদ্ধে রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছিলেন।

Advertisement

বাস্তব বলছে, বিজেপি শাসিত রাজ্যেই খুনে অভিযুক্ত গোরক্ষকরা ছাড় পেয়ে যাচ্ছে!

গোরক্ষক বাহিনীর মারে নিহত দুধ ব্যবসায়ী পেহলু খান খুনের মামলা থেকে ছয় অভিযুক্তের নাম সরিয়ে দিয়েছে রাজস্থানের বসুন্ধরা রাজে সরকারের পুলিশ। হাসপাতালে মৃত্যুশয্যায় এই ছ’জনের নাম পেহলু নিজেই বলেছিলেন। গোরক্ষক বাহিনীর হাতে পেহলুর মার খাওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে সর্বত্র। কিন্তু রাজস্থান পুলিশের দাবি, এই ছ’জনের বিরুদ্ধে কোনও প্রমাণ মেলেনি!

Advertisement

পুলিশের সিদ্ধান্তে ক্ষুব্ধ পেহলুর পরিবার। ছেলে ইরশাদ বলেছেন, সুপ্রিম কোর্টে যাব। অভিযোগ, ওই ছ’জনই বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের সঙ্গে যুক্ত। তাই রেহাই পেয়েছে। কংগ্রেস নেতা মণীশ তিওয়ারির কটাক্ষ, ‘‘মোদী বলেছিলেন, গোরক্ষকদের দেখলে তাঁর ভীষণ রাগ হয়। এখন সেই রাগ কোথায়?’’ পেহলু খুনে এফআইআর-এ ১৫ জনের নাম ছিল। তার মধ্যে সাত জনকে পুলিশ গ্রেফতার করলেও পাঁচ জন ইতিমধ্যেই জামিন পেয়েছে। আর এই ছয় জনকে তো পুলিশ গ্রেফতারই করেনি! সিপিএমের সীতারাম ইয়েচুরির মন্তব্য, ‘‘সব প্রমাণ থাকা সত্ত্বেও মৃত্যুশয্যায় দেওয়া বয়ান সত্ত্বেও শেষে দেখা যাচ্ছে, নো ওয়ান কিল্‌ড পেহলু খান!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন