Prashant Kishor

Prashant Kishor: রাহুল-প্রিয়ঙ্কা নয়, কংগ্রেসকে নেতৃত্ব দেওয়ার জন্য ‘অন্য নাম’ প্রস্তাব করেন পিকে!

কংগ্রেসের পুনরুজ্জীবন কংগ্রেস নিজেই করতে পারবে, তার জন্য প্রশান্ত কিশোরকে দরকার নেই বলে মন্তব্য করলেন ভোটকুশলী নিজেই।

Advertisement

নয়াদিল্লি

মুম্বই শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ০৭:২৮
Share:

‘কংগ্রেসের পিকে দরকার নেই’। ফাইল ছবি।

কংগ্রেসের পুনরুজ্জীবন কংগ্রেস নিজেই করতে পারবে, তার জন্য প্রশান্ত কিশোরকে দরকার নেই বলে মন্তব্য করলেন ভোটকুশলী নিজেই। বৃহস্পতিবার একটি টিভি চ্যানেলে প্রশান্ত বলেন, কংগ্রেসের ভবিষ্যৎ নিয়ে দলীয় নেতৃত্বের সঙ্গে তাঁর কথা হয়েছে। বহু বিষয়ে ঐকমত্যও হয়েছে। কিন্তু কংগ্রেসে অনেক বড় বড় নেতা আছেন।

দলকে চাঙ্গা করার কাজ তাঁরাই করতে পারবেন। সম্প্রতি প্রশান্ত কংগ্রেসে যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছিল। কংগ্রেসের পক্ষ থেকে যে তাঁকে দলে আসার প্রস্তাব দেওয়া হয়েছিল, সে কথা অস্বীকার করেননি প্রশান্তও। কিন্তু সে প্রস্তাব তিনি গ্রহণ করেননি। ইতিমধ্যে তেলঙ্গানায় কেসিআর-এর সঙ্গে তাঁর বৈঠক হয়।

কেসিআর-প্রশান্ত ঘনিষ্ঠতাই কংগ্রেসে যোগদানের পথে বাধা হয়ে দাঁড়াল কি না, সেই চর্চা চলছে। প্রশান্তের এ দিনের মন্তব্যও কংগ্রেস নেতৃত্ব প্রসঙ্গে বিতর্ক আরও উস্কে দিতে পারে। নেতৃত্বের সঙ্কট ও গোষ্ঠীদ্বন্দ্বে দীর্ণ দল নিজেই ঘুরে দাঁড়াতে সক্ষম বলে মন্তব্য করে প্রশান্ত আদতে নুনের ছিটে দিলেন কি না, সেই প্রশ্নও উঠবে। রাহুলের গান্ধীর বদলে প্রিয়ঙ্কাকে নেতৃত্বে চেয়েছিলেন প্রশান্ত, এমন গুজবও রটেছিল। প্রশান্ত আজ দাবি করেন, রাহুল-প্রিয়ঙ্কা কেউই না, তিনি অন্য নাম বলেছিলেন। আর সেটা তিনি ঊহ্যই রাখতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন