Petrol

লিটারপিছু প্রায় আড়াই টাকা দাম বাড়ল পেট্রল-ডিজেলের, কলকাতায় পেট্রল ৭৫.১৫ টাকা

তবে দেশের চার মেট্রো শহরের তুলনায় চেন্নাইয়ে এই দুই জ্বালানীর দাম বেড়েছে একটু বেশিই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ১৩:৩৮
Share:

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর ঘোষণার পর ২৪ ঘণ্টাও কাটেনি, শনিবার সকালেই ২ টাকার বেশি দাম বাড়ল পেট্রল ও ডিজেলের। শুক্রবার কেন্দ্রীয় বাজেট পেশ করেন নির্মলা সীতারামন। ওই দিন পেট্রল-ডিজেলের উপর বাড়তি কর ও সেসের ঘোষণা করেন তিনি।

Advertisement

রাত পোহাতে না পোহাতেই আমজনতার পকেটে টান দিল তেল সংস্থাগুলি। দেশ জুড়ে মেট্রো শহরগুলোতে পেট্রলের দাম বেড়েছে ২ টাকা ৪০ পয়সা এবং ডিজেলের ২ টাকা ৩৬ পয়সা।

কলকাতায় শুক্রবার পেট্রল ও ডিজেলের লিটার প্রতি দাম ছিল যথাক্রমে ৭২.৭৫ টাকা এবং ৬৬.২৩ টাকা। শনিবার দাম বেড়ে তা দাঁড়িয়েছে ৭৫.১৫ এবং ৬৮.৫৯ টাকা। দিল্লিতে পেট্রলের দাম ২.৪৫ টাকা বেড়ে হয়েছে ৭২.৯৬ টাকা। অন্য দিকে, ২.৩৬ টাকা বেড়ে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৬৬.৬৯ টাকা। মুম্বইয়ে দাম যথাক্রমে ৭৮.৫৭ ও ৬৯.৯০ টাকা।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তবে দেশের চার মেট্রো শহরের তুলনায় চেন্নাইয়ে এই দুই জ্বালানীর দাম বেড়েছে একটু বেশিই। এখানে লিটারপিছু পেট্রলের দাম ২.৫৭ টাকা বেড়ে হয়েছে ৭৫.১৫ টাকা। শুক্রবারে যা ছিল ৭২.৭৫ টাকা। ২.৫২ টাকা বেড়ে ডিজেলের শনিবার দাম দাঁড়িয়েছে ৭০.৪৮ টাকা।

আরও পড়ুন: বাজেটের পর কিসের দাম কমছে, বাড়ছে কী কী

আরও পড়ুন: যথাপূর্বম্: নেই নয়া দিশা, সাবধানি নির্মলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন