Uttar Pradesh

এ বারে যোগী-রাজ্যে পুরোহিতের উপর হামলা

মন্দির চত্বরেই তাঁকে গুলি করা হয়। পুলিশ এবং গ্রামবাসীরা ওই পুরোহিতকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২০ ০৫:২৭
Share:

গুলিবিদ্ধ পুরোহিত। ছবি: টুইটার থেকে নেওয়া

রাজস্থানের পরে এ বার উত্তরপ্রদেশেযোগী আদিত্যনাথের রাজ্যের গোন্ডায় গত কাল রাতে এক পুরোহিতের উপরে হামলার ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ অবস্থায় ওই পুরোহিত লখনউয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ জানিয়েছে, জমি সংক্রান্ত বিবাদের জেরে এই হামলার ঘটনা।

Advertisement

গোন্ডা জেলার ইটীয়া থোক গ্রামের রামজানকী মন্দিরের পুরোহিত সম্রাট দাসকে কয়েক জন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী গুলি করে। মন্দির চত্বরেই তাঁকে গুলি করা হয়। পুলিশ এবং গ্রামবাসীরা ওই পুরোহিতকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে তাঁকে লখনউয়ের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, মনোরমা নদীর তীরে ১০০ বিঘা জমি নিয়েই বিবাদ। স্থানীয় জমি মাফিয়া ওই বহু মূল্য জমি দখলের জন্য অনেক দিন ধরেই সক্রিয়। সেই কারণেই পুরোহিতের উপর হামলা। জেলা পুলিশ সুপার শৈলেশকুমার পাণ্ডে বলেন, ‘‘মনে হচ্ছে, জমি সংক্রান্ত গোলমালের জেরে এই হামলা। ঘটনায় জড়িত সন্দেহে চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।’’

Advertisement

কয়েক দিন আগে রাজস্থানে জমি সংক্রান্ত বিবাদের জেরে করৌলি জেলায় বাবুলাল বৈষ্ণব নামে এক পুরোহিতের গায়ে কেরসিন ঢেলে আগুন লাগিয়ে দিয়েছিল এক দল দুষ্কৃতী। পরে হাসপাতালে মৃত্যু হয়েছিল ওই পুরোহিতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন