corona

Corona India: দিল্লিতে করোনা উদ্বেগ, মৃত ১, সতর্ক করলেন মোদী, বুধবার বৈঠক মুখ্যমন্ত্রীদের সঙ্গে

গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১,০৮৩ জন। এই পরিস্থিতিতে আবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ২২:০৯
Share:

উৎসবের মরসুমে দেশকে সাবধান করলেন প্রধানমন্ত্রী। ফাইল চিত্র।

দেশ জুড়ে আবার বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতে করোনা আক্রান্ত হলেন ১,০৮৩ জন। মৃত্যু হয়েছে এক জনের। কোভিড পরিস্থিতির দিকে নজর রেখে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সূত্রের খবর, বুধবার ভার্চুয়ালি সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মোদী। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ এ নিয়ে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন বলে খবর।

রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানেও করোনা নিয়ে দেশবাসীকে সতর্ক করতে শোনা গিয়েছে প্রধানমন্ত্রীকে। সামনেই উৎসব-পার্বণের সময়। পর পর রয়েছে ঈদ, অক্ষয় তৃতীয়া, বুদ্ধ পূর্ণিমা। তাই সবাইকে মুখে মাস্ক পরা এবং শারীরিক দূরত্ববিধি মেনে চলার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানান, উৎসবের আনন্দের মধ্যেও করোনাকে ভুললে চলবে না।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ২,৫২৭ জন। সব মিলিয়ে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ১৫,০৭৯-তে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩ জনের। এমনই তথ্য দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। দেশে এই মুহূর্তে করোনা থেকে সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। শনিবারের তথ্য অনুযায়ী, এক দিনে ৮০০-র বেশি আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দিল্লি, মুম্বইয়ের মতো মেট্রো শহরে আবার বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে দিল্লিতে আবার মুখে মাস্ক পরায় কড়াকড়ি আনা হচ্ছে। শারীরিক দূরত্ববিধি মেনে চলার পরামর্শ দিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন