Pritish Nandy

সর্দার পটেলের ফেক ছবি পোস্ট করে ট্রোলড হলেন সাংবাদিক!

ইন্টারনেটের যুগে এখন ফেক নিউজের রমরমা। এ বার সেই ফেক নিউজের কবল থেকে বেরোতে পারলেন না সাংবাদিক ও প্রাক্তন রাজ্যসভার সাংসদ প্রীতীশ নন্দী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮ ২১:১১
Share:

প্রীতীশ নন্দীর ছবি। নিজস্ব চিত্র।

ইন্টারনেটের যুগে এখন ফেক নিউজের রমরমা। এ বার সেই ফেক নিউজের কবল থেকে বেরোতে পারলেন না সাংবাদিক ও প্রাক্তন রাজ্যসভার সাংসদ প্রীতীশ নন্দী। সম্প্রতি তাঁর পোস্ট করা একটি টুইটের ভিত্তি ছিল ফেক একটি ছবি। যার জেরে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হতে হল তাঁকে।

Advertisement

সর্দার বল্লভভাই প্যাটেলের দশ বছরের পুরনো একটি ছবি সম্প্রতি ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। দশ বছরের পুরনো পটেলের একটি মূর্তির ছবিছড়িয়ে এক দল লোক বলে বেড়াচ্ছে এটি ২০১৮ সালে উন্মোচিত হওয়া সর্দার বল্লভ ভাই পটেলের মূর্তি স্ট্যাচু অফ ইউনিটির।

এই ভুলের ফাঁদেই সম্প্রতি পা দিয়েছেন সাংবাদিক-লেখক প্রীতীশ নন্দী। তিনি ওই পুরনো মূর্তির ছবি ও সর্দার বল্লভ ভাই পটেলের চলতি ছবি পাশাপাশি রেখে লিখেছেন, ‘সর্দার বল্লভ ভাই পটেলের উঁচু মূর্তিতে তাঁর মুখ দেখতে পাওয়া দুষ্কর। কিন্তু ভাল করে লক্ষ্য করলে আপনি দেখবেন সর্দারের মুখের সঙ্গে মূর্তির কোনও মিল নেই।’

Advertisement

আরও পড়ুন: মেয়ের বিয়ের আয়োজন নিয়ে টুইটারে ট্রোলড অম্বানী

এরপরই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছেন প্রীতীশ। যাচাই না করে এ রকম পোস্ট করার জন্য কেউ তাঁকে দায়িত্বজ্ঞানহীন বলেছেন, কেউ তাঁর ভুল ধরিয়ে দিয়েছেন। একজন একধাপ এগিয়ে তাঁকে মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিতে বলেছেন। সঙ্গে নিতে বলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে।

আরও পড়ুন: একসঙ্গে কাজ করবে ‘কংগ্রেস ও বিজেপি’!

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন