Jadavpur University

নিয়ম অমান্য: তালিকায় রাজ্যের ২১ বিশ্ববিদ্যালয়

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানান, নির্দিষ্ট দিনের মধ্যেই অম্বুডসপার্সন নিয়োগ করে ইউজিসিকে জানানোও হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ০৮:০১
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

পড়ুয়াদের অভিযোগ নিষ্পত্তিতে অম্বুডসপার্সন নিয়োগ করেনি, এমন বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করল ইউজিসি। তাতে কলকাতা, যাদবপুর-সহ রাজ্যের ২১টি বিশ্ববিদ্যালয় আছে। গত ডিসেম্বরে ইউজিসি জানিয়েছিল, আগেও এমন নির্দেশ দেওয়া হলেও, তা সকলে পালন করেনি। ৩১ ডিসেম্বরের মধ্যে এই নির্দেশ পালন না-করা বিশ্ববিদ্যালয়ের তালিকা ইউজিসি প্রকাশ করবে। প্রয়োজনে শাস্তিমূলক ব্যবস্থা নেবে। তালিকায় রাজ্যের ১৭টি ও চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবাশিস দাস বলেন, “যত তাড়াতাড়ি সম্ভব ওই নিয়োগ হবে।” যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানান, নির্দিষ্ট দিনের মধ্যেই অম্বুডসপার্সন নিয়োগ করে ইউজিসিকে জানানোও হয়েছিল। তালিকায় যাদবপুরের নাম থাকার কথা নয়। তিনি বলেন, “বিষয়টি ইউজিসিকে আবার জানিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন