National news

তাড়া খাওয়া সিআরপিএফের গাড়ির চাপায় মৃত্যু, শ্রীনগরে ধুন্ধুমার

এক পদস্থ অফিসারকে নির্দিষ্ট জায়গায় নামিয়ে শুক্রবার বিকালে যখন সিআরপিএফ-এর জিপ ফিরে আসছিল, সেই সময় শ্রীনগরের নাওহাট্টা এলাকায় তা বিক্ষোভকারীদের সামনে পড়ে যায়। এর পর চরমে ওঠে উত্তেজনা।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০২ জুন ২০১৮ ১০:৪৫
Share:

ফের উত্তাল ভূস্বর্গ। ছবি: এএফপি।

কেন্দ্রের সংঘর্ষবিরতির মাঝেই ফের উত্তাল কাশ্মীর। চলল সিআরপিএফ-এর গাড়ি ভাঙচুরের চেষ্টা, ইটবৃষ্টি। উত্তেজিত জনতার হাত থেকে পালাতে গিয়ে তিন জনকে গাড়ি চাপা দিলেন চালক। জখমদের মধ্যে এক জনের মৃত্যু হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের কাশ্মীর সফরের দিন কয়েক আগে শ্রীনগরের এই ঘটনায় নতুন করে তেতে উঠেছে ভূস্বর্গ।

Advertisement

জানা গিয়েছে, এক পদস্থ অফিসারকে নির্দিষ্ট জায়গায় নামিয়ে শুক্রবার বিকালে যখন সিআরপিএফ-এর জিপ ফিরে আসছিল, সেই সময় শ্রীনগরের নাওহাট্টা এলাকায় তা বিক্ষোভকারীদের সামনে পড়ে যায়। এর পর চরমে ওঠে উত্তেজনা।

সেনা সূত্রে দাবি করা হয়েছে, মুহূর্তে গাড়িটি ঘিরে শুরু হয় ইটবৃষ্টি। এলাকা ছেড়ে পালানোর জন্য চালক দ্রতবেগে গাড়ি চালালে, চাপা পড়েন তিন বিক্ষোভকারী। এক জনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে না পড়তেই শুরু হয়ে যায় বিক্ষোভ। রমজান মাসে জম্মু-কাশ্মীরে সেনা অভিযান বন্ধ করে শান্তির বার্তা দিয়েছিল কেন্দ্র। কিন্তু নাওহাট্টার ঘটনা যেন সেই উদ্যোগকে দাঁড় করিয়ে দিয়েছে প্রশ্নের মুখে।

Advertisement

আরও পড়ুন: উচ্চবর্ণের হিন্দুদের সামনে পা তুলে বসায় খুন দলিত!

আরও পড়ুন: কালো টাকার খবরে ৫ কোটি

ঘটনাটি নিয়ে সুর চড়িয়েছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা। টুইটে তিনি বলেছেন, “এর আগে এক গ্রামবাসীকে জিপের সামনে বেঁধে এলাকায় ঘুরিয়েছিল সেনাবাহিনী। এবার প্রতিবাদকারীদের উপর দিয়ে জিপ চালিয়ে দেওয়া হল। তবে কি সংঘর্যবিরতির সময় বন্দুকের বদলে জিপ ব্যবহার করা হচ্ছে?’’ গোটা ঘটনা যে ভাবে অন্য দিকে মোড় নিচ্ছে, তাতে কিন্তু অনেকেই সিঁদুরে মেঘ দেখতে পাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন