Bhagwant Mann

ভগবন্তের ‘মত্ত ও নগ্ন’ ভিডিয়ো প্রকাশের হুমকি

ভগবন্ত মানের বিরুদ্ধে তার প্রথম পক্ষের মেয়ে সিরাত তাঁদের উপরে মানসিক এবং শারীরিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন। আজ আরও এক ধাপ এগিয়ে ইন্দরপ্রীতের অভিযোগ অন্য মাত্রা যোগ করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ০৯:২৩
Share:

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ। ছবি: পিটিআই।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলেছেন তাঁর প্রাক্তন স্ত্রী ইন্দরপ্রীত গ্রেওয়াল। গত কাল মানের প্রথম পক্ষের মেয়ে অভিযোগ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী এক জন ‘মাতাল’। আজ ইন্দরপ্রীতের হুমকি, প্রয়োজন হলে তিনি ভগবন্তের ‘মত্ত ও নগ্ন অবস্থা’র ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করবেন। রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করতে পারছেন না, কোনও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আগে কখনও এই ধরনের অভিযোগ উঠেছে কিনা। শিরোমণি অকালি দলের নেতা বিক্রম মাজিথিয়ার প্রতিক্রিয়া, এমন ব্যক্তি পঞ্জাবের মুখ্যমন্ত্রী হওয়ার যোগ্য নন।

Advertisement

ভগবন্ত মানের বিরুদ্ধে তার প্রথম পক্ষের মেয়ে সিরাত তাঁদের উপরে মানসিক এবং শারীরিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন। আজ আরও এক ধাপ এগিয়ে ইন্দরপ্রীতের অভিযোগ অন্য মাত্রা যোগ করেছে। সূত্রের দাবি, ইন্দরপ্রীত ও তাঁর ছেলে ও মেয়ের সঙ্গে নিয়মিত দুর্ব্যবহার করতেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। মত্ত অবস্থায় পরিবারের সদস্যদের উপরে রীতিমতো নির্যাতনের অভিযোগ উঠেছে ভগবন্তের বিরুদ্ধে। ভগবন্তকে রীতিমতো হুঁশিয়ার দিয়ে ইন্দরপ্রীত জানিয়েছেন, প্রয়োজন হলে তিনি তাঁর (ভগবন্ত) ‘মত্ত এবং নগ্ন অবস্থা’র ভিডিয়ো প্রকাশ করবেন। ইন্দরপ্রীতের ঘনিষ্ঠদের একটি সূত্র জানাচ্ছে, রীতিমতো মত্ত অবস্থায় জ্ঞানশূন্য হয়ে কী ভাবে বাড়িতে স্ত্রী, পুত্র-কন্যার উপরে চড়াও হতেন ভগবন্ত তার ভিডিয়ো রয়েছে ইন্দরপ্রীতদের কাছে। ইন্দরপ্রীত বলেছেন, ‘‘এ সব উনি (ভগবন্ত) শুরু করেছেন, খেলাটা এ বার আমি দেখাব।’’

সিরাতের ভিডিয়োটি গত কাল প্রকাশ করেন ইন্দরপ্রীত।সেটি সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন বিক্রম মাজিথিয়া। ওই ভিডিয়োতে সিরাত বলেছেন, ‘‘আমি ওঁকে সিএম মান বলেই সম্বোধন করব। কারণ উনি পাপা(বাবা) বলে ডাকার যোগ্য নন।’’

Advertisement

একই সঙ্গে ভগবন্ত-কন্যা জানিয়েছেন, তাঁর এই ভিডিয়ো-বার্তা পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জনমত তৈরি করা বা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নয়। তাঁর কথায়, ‘‘এত দিন আমাদের সম্পর্কে যা বলেছেন, সকলে শুনেছে। এ বার আমরা বলব।’’ সিরাতের অভিযোগ, তাঁর ভাই সম্প্রতি মুখ্যমন্ত্রীর বাসভবনে যান। কিন্তু ভগবন্ত তাঁকে সেখানে থাকতে দেননি। সিরাতের প্রশ্ন, যিনি পরিবারের দায়িত্ব নিতে পারেন না, তিনি রাজ্যের দায়িত্ব নেবেন কী ভাবে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন