National

প্রশ্ন ফাঁস সেনা পরীক্ষায়, গ্রেফতার ১৮, তদন্ত শুরু

এ বার ফাঁস হয়ে গেল সেনাবাহিনীর নিচুতলার পদগুলিতে নিয়োগের পরীক্ষার প্রশ্নপত্রও। যার জেরে পশ্চিম ভারতে পাঁচটি কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস করে দেওয়ার অভিযোগে মহারাষ্ট্র ও গোয়া থেকে গ্রেফতার করা হয়েছে ১৮ জনকে। জিজ্ঞাসাবাদের জন্য থানে পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে অন্তত ২৫০ পরীক্ষার্থীকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:১৯
Share:

এ বার ফাঁস হয়ে গেল সেনাবাহিনীর নিচুতলার পদগুলিতে নিয়োগের পরীক্ষার প্রশ্নপত্রও। যার জেরে পশ্চিম ভারতে পাঁচটি কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস করে দেওয়ার অভিযোগে মহারাষ্ট্র ও গোয়া থেকে গ্রেফতার করা হয়েছে ১৮ জনকে। জিজ্ঞাসাবাদের জন্য থানে পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে অন্তত ২৫০ পরীক্ষার্থীকে। যে কেন্দ্রগুলির পরীক্ষা বাতিল করা হয়েছে, তার মধ্যে রয়েছে কাম্পতি, নাগপুর, আহমেদনগর, আমদাবাদ, গোয়া ও কির্কি। আরও কয়েকটি কেন্দ্রের পরীক্ষা বাতিল ঘোষণা করা হবে বলে সেনাবাহিনী সূত্রের খবর। সেনাবাহিনীর সোলজার-ক্লার্ক ও সোলজার-ট্রেডসম্যান সহ বিভিন্ন পদের জন্য সারা দেশের ৫২টি কেন্দ্রে রবিবার পরীক্ষা নেওয়া হচ্ছিল।

Advertisement

অভিযোগ, পরীক্ষার্থী-পিছু ২ লক্ষ টাকার বিনিময়ে ওই ফাঁস হওয়া প্রশ্নপত্র বিলি করা হয়েছে।

আরও পড়ুন- লোকাল বাসের মতো ফ্লাইটেও দাঁড়িয়ে দাঁড়িয়ে যাত্রা! পাকিস্তানের কাণ্ড

Advertisement

ইতিমধ্যেই অভ্যন্তরীণ বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে বাহিনী সূত্রের খবর। তদন্তে দোষী সাব্যস্ত হলে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে ইঙ্গিত মিলেছে। পরীক্ষা যাতে অবাধে ও নির্বিঘ্নে হয়, তা সুনিশ্চিত করার জন্য সেনাবাহিনীর তরফে আগেও পুলিশ ও গোয়েন্দা স‌ংস্থাগুলিকে অনুরোধ জানানো হয়েছিল। পুলিশ জানিয়েছে, কী ভাবে ওই প্রশ্নপত্র ফাঁস হল, তার তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন