Rahul Gandhi

Rahl Gandhi: কেরল সফরে বিতর্ক

রাজনৈতিক পর্যবেক্ষকদের মধ্যে অনেকেই রাহুলের এই সফরের সময় নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৬:৫৩
Share:

কেরল সফরে এলেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। ছবি পিটিআই।

পঞ্জাবে কংগ্রেসের অন্দরে যখন তুমুল গোলমাল চলছে, ঠিক সেই সময়ে কেরল সফরে এলেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। যা নিয়েও নতুন করে বিতর্ক শুরু হয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মধ্যে অনেকেই রাহুলের এই সফরের সময় নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন।
সমস্যা মেটাতে পঞ্জাবে যাননি সনিয়া গাঁধী বা প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। যাননি রাহুলও। অথচ তিনি আচমকা কেরলে চলে আসায় বিতর্ক শুরু হয়েছে। যদিও দলের তরফে সমানে বলা হচ্ছে, পঞ্জাবে সব কিছু ঠিক আছে। গত কাল নভজ্যোৎ সিংহ সিধুর প্রদেশ কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগের পরে সেখানে নতুন করে পরিস্থিতি জটিল হয়েছে। বর্ষীয়ান কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল অবশ্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, খুব শীঘ্রই সব কিছু ঠিক হয়ে যাবে। সিধুকে বোঝানো হচ্ছে, তিনি রাজি না হলে, প্ল্যান বি-ও তৈরি রয়েছে। কেরল কংগ্রেসের তরফে জানানো হয়েছে, রাহুলের এই সফর পূর্ব নির্ধারিত ছিল। এক দিন কেরলে থেকে আগামী কাল তিনি দিল্লি ফিরবেন।
নিজের কেন্দ্র ওয়েনাডে আজ তিনটি প্রকল্প উদ্বোধন করেছেন রাহুল। মলপ্পুরম ও কোঝিকোড়েও নানা অনুষ্ঠানে অংশ নেন তিনি। কিছু প্রকল্প উদ্বোধন করেন, কিছু প্রকল্পের শিলান্যাস করেন। আজ রাতটা তাঁর কোঝিকোড়েই থাকার কথা। কেরল কংগ্রেস মুখে রাহুলের এই সফরকে আনুষ্ঠানিক বললেও সূত্রের খবর, পঞ্জাবের মতো কেরল প্রদেশ কংগ্রেস কমিটিতেও অন্তর্দ্বন্দ্ব চলছে দীর্ঘ দিন ধরে। সে বিষয়ে আলোচনা করতেই রাহুল কেরল এসেছেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন