National News

ফের ফিল্মি ডায়ালগে রাহুলের খোঁচা কেন্দ্রকে

এর আগে জিএসটি (গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স)-র নাম বদলে রাহুল তা ‘গব্বর সিং ট্যাক্স’ নামে কটাক্ষ করেছিলেন রাহুল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৭ ১৯:৪১
Share:

পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

জিএসটি-র পর এ বার ডিজিপি নিয়ে ফের ফিল্মি ডায়ালগে কটাক্ষ রাহুল গাঁধীর! নরেন্দ্র মোদী সরকারের প্রচারিত আর্থিক বৃদ্ধির হারকে ‘প্রহসন’ বলে ব্যঙ্গ করলেন কংগ্রেসের সহ-সভাপতি।

Advertisement

মঙ্গলবার কেন্দ্র সরকারের প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি)-এর একটি টুইটে লেখা হয়, চলতি আর্থিক বছরের প্রথম কোয়ার্টারে বৃদ্ধির হার ধাক্কা খেলেও গত তিন বছরে জিডিপি বৃদ্ধির গড় হার ছিল ৭.৫ শতাংশ। কেন্দ্রে মোদী সরকারের তিন বছরের ‘গৌরবগাথা’ তুলে ধরা হয়েছে ওই টুইটে। উল্লেখ করা হয়েছে, গত ২০১৫-’১৬ আর্থিক বর্ষে দেশের অর্থনৈতিক বৃদ্ধির হার ছিল ৮.২ শতাংশ। এই টুইট নিয়েই খোঁচা দিলেন রাহুল। বুধবার কেন্দ্রীয় সরকারের ওই টুইটের সঙ্গে নিজের খোঁচা জুড়ে দেন রাহুল। ‘স্টার ওয়ার্স’এর বিখ্যাত বুলির ধাঁচে অর্থমন্ত্রীকে কটাক্ষ করে তিনি লেখেন, “ডিয়ার মিস্টার জেটলি, মে দ্য ফার্স বি উইথ ইউ (প্রিয় মিঃ জেটলি, প্রহসনটি আপনার জন্যই থাকুক।”

Advertisement

আরও পড়ুন

নেই হিজাব, নেই বিভাজন, বদলে যাওয়া সৌদির স্বপ্ন দেখাচ্ছে ‘নিওম’

অনুষ্ঠান করতে গিয়ে হেনস্থা, ফেসবুকে কী লিখলেন লোপা?

এর আগে জিএসটি (গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স)-র নাম বদলে রাহুল তা ‘গব্বর সিং ট্যাক্স’ নামে কটাক্ষ করেছিলেন। পণ্য ও পরিষেবা কর নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে ব্যবসায়ী মহল-সহ আমজনতার তীব্র ক্ষোভ রয়েছে। সেই ক্ষোভকেই কাজে লাগিয়ে মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন রাহুল। ‘শোলে’ ফিল্মের গব্বর সিংয়ের ডায়ালগের ধাঁচেই তিনি বলেছিলেন, ‘ইয়ে কামাই মুঝে দে দে’।

দেশের অর্থনীতি যথেষ্ট মজবুত জমির উপর দাঁড়িয়ে রয়েছে বলেও দাবি করছে অরুণ জেটলিরা। দাবি, গত তিন বছর ধরে ভারতের অর্থনীতি দ্রুত হারে বাড়ছে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা আনন্দ শর্মার অভিযোগ, কেন্দ্র অনবরত অর্থনীতির ভুয়ো ছবি তুলে ধরার চেষ্টা করে যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন