Bribe Arrest

নগদ ২৬১০০০০০! রেল আধিকারিকের বাড়িতে ‘ঘুষের’ পাহাড় উদ্ধার, গ্রেফতার করল সিবিআই

উত্তর-পূর্ব রেলের এক আধিকারিকের বাড়ি এবং অফিসে হানা দিয়ে নোটের পাহাড় উদ্ধার করেছে সিবিআই। ঘুষ হিসাবে ওই টাকা তিনি নিয়েছেন বলে অভিযোগ। আধিকারিককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৯
Share:

রেল আধিকারিকদের থেকে উদ্ধার হওয়া নোটের পাহাড়। ছবি: সংগৃহীত।

দুর্নীতির অভিযোগে রেল আধিকারিককে গ্রেফতার করল সিবিআই। অভিযোগ, তাঁর বাড়ি এবং অফিস থেকে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। ওই টাকা বিভিন্ন সময়ে ঘুষ হিসাবে তিনি নিয়েছিলেন বলে দাবি কেন্দ্রীয় সংস্থার।

Advertisement

ধৃতের নাম কেসি জোশী। তিনি উত্তর-পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ মেটিরিয়াল ম্যানেজার। উত্তরপ্রদেশের গোরক্ষপুরে কর্মরত। ওই আধিকারিক ১৯৮৮ ব্যাচের আইআরএসএস। নয়ডায় তাঁর বাড়িতে সম্প্রতি তল্লাশি চালায় সিবিআই। ওই রেল আধিকারিকের অফিসেও হানা দেন গোয়েন্দারা। তল্লাশিতে নোটের পাহাড় উদ্ধার করা হয়েছে। সিবিআই জানিয়েছে, মোট টাকার পরিমাণ দু’কোটি ৬১ লক্ষ টাকা।

জোশীকে ধরার জন্য ফাঁদ পেতেছিল সিবি‌আই। গোপনে পাতা সেই ফাঁদেই পা দেন রেল আধিকারিক। তাঁকে নগদ তিন লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরেছে কেন্দ্রীয় সংস্থা। তার পরেই তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়।

Advertisement

জোশীর বিরুদ্ধে আরও অভিযোগ, তিনি রেলের জন্য ট্রাকের জোগান দেন, এমন এক ব্যক্তির থেকে সাত লক্ষ টাকা ঘুষ হিসাবে চেয়েছিলেন। টাকা না দিলে লাইসেন্স বাতিল করার হুমকিও তিনি দিয়েছিলেন বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নামে সিবিআই। ফাঁদ পেতে আধিকারিককে হাতেনাতে ধরেছে তারা। ধৃতের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলাও রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন