Barwara Fort

Barwara Fort: এখানেই নাকি হবে ভিকি-ক্যাটরিনার বিয়ে! রাজস্থানের এই দুর্গের অন্দরসজ্জা তাক লাগাবে

জল্পনা সত্যি হলে রাজস্থানের একটি বহু পুরনো দুর্গে হবে তাঁদের ডেস্টিনেশন ওয়েডিং।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১১:৫২
Share:
০১ ১০

এখনও পর্যন্ত কেউই সম্পর্কের কথা স্বীকার করেননি। কিন্তু ইতিমধ্যেই অনুরাগীদের মধ্যে ভিকি কৌশল এবং ক্যাটরিনা কইফের বিয়ের গুঞ্জন ছড়িয়ে পড়েছে। সম্প্রতি তাঁদের এনগেজমেন্ট-এর খবরও ছড়িয়ে পড়ে। জল্পনা চলতি বছরের ৭ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে তাঁরা বিয়ে করতে চলেছেন।

০২ ১০

জল্পনা সত্যি হলে রাজস্থানের একটি বহু পুরনো দুর্গে হবে তাঁদের ডেস্টিনেশন ওয়েডিং। অন্তত ৭০০ বছরের প্রাচীন সেই দুর্গ এখন বিলাসবহুল রিসর্ট। সেখানেই নাকি বিয়ে সারবেন জুটিতে।

Advertisement
০৩ ১০

১৪ শতকে চৌহানদের হাতে তৈরি হয়েছিল এই বারওয়াড়া দুর্গ। রাজস্থানের বাঘের জেলা বলে জনপ্রিয় রণথোম্বরে রয়েছে এটি। একটি সংস্থা সম্প্রতি এটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেয় এবং এটিকে রিসর্টে পরিণত করে। ২০২১-এর ১৫ অক্টোবর থেকে রিসর্টটি চালু হয়েছে।

০৪ ১০

এই বিশালাকার দুর্গের মধ্যে দু’টি প্রাসাদ রয়েছে। সঙ্গে রয়েছে অনেক মন্দির। এই প্রাসাদগুলিতেই থাকার বন্দোবস্ত রয়েছে।

০৫ ১০

মোট ৪৮টি শোওয়ার ঘর রয়েছে এখানে। ঘরগুলি সম্পূর্ণ রাজস্থানের ভাস্কর্য দিয়ে মোড়া। ঘরের দেওয়াল থেকে শুরু করে বিছানার চাদর, সবেতেই রাজস্থানের ছোঁয়া রয়েছে।

০৬ ১০

রিসর্টের ভিতরে তিনটি রেস্তরাঁ রয়েছে। দু’টি সুইমিং পুল এবং স্পা রয়েছে। রয়েছে একটি পানশালাও।

০৭ ১০

৩০ হাজার বর্গ ফুট এলাকা জুড়ে বিস্তৃত রয়েছে ওই স্পা। অতিথিদের শরীরচর্চার জন্য একটি ফিটনেস কেন্দ্রও গড়ে তোলা হয়েছে। সেখানে যাবতীয় অত্যাধুনিক সরঞ্জাম যেমন রয়েছে, পাশাপাশি আয়ুর্বেদিক উপায়ে রোগ সারানোর ব্যবস্থাও রয়েছে।

০৮ ১০

এই রিসর্টের পাশেই রয়েছে বারওয়াড়া হ্রদ। স্থানীয়দের কাছে এই হ্রদ খুবই পবিত্র। এই রিসর্টের দেখভালের জন্য স্থানীয়দেরই নিযুক্ত করা হয়েছে। রিসর্টের কাছেই রয়েছে রণথোম্বর জঙ্গল। তার জীববৈচিত্রে যাতে কোনও খারাপ প্রভাব না পড়ে সে দিকে বিশেষ নজর দেন স্থানীয়রা।

০৯ ১০

সবেমাত্র খোলার কারণে ভাল সুযোগ দিচ্ছে এই রিসর্ট। প্রতি রাতে মাথাপিছু ৬৫ হাজার টাকায় (কর আলাদা) কাটিয়ে আসতে পারেন এই রাজকীয় রিসর্টে। এই টাকায় ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনার অন্তর্ভুক্ত।

১০ ১০

নানা ধরনের রাজস্থানি খাবারের স্বাদ নিতে পারবেন অতিথিরা। রাঁধুনীরা আপনার পছন্দমতো বিভিন্ন রাজস্থানি পদ হাজির করবেন। প্রতিটি পদই স্থানীয় সব্জি এবং মশলা দিয়ে তৈরি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement