দুই বোনকে ধর্ষণ, খুনে অভিযুক্তদের মুক্তি

এর পরেই অভিযুক্তদের সঙ্গে শাসক বাম গণতান্ত্রিক ফ্রন্টের যোগাযোগ এবং সেই কারণে তদন্তে গাফিলতির জন্য পুলিশকে কাঠগড়ায় তুলেছেন দুই কন্যার মা।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৯ ০৪:১৬
Share:

প্রতীকী চিত্র। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দুই বোন। এক জনের বয়স ৯। অন্য জনের ১১। দু’বছর আগে কেরলের এই দুই বালিকার উপর যৌন নির্যাতন এবং তাদের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সঙ্গে জড়িত তিন অভিযুক্তকেই মুক্তি দিল বিশেষ আদালত। রায় দেওয়ার সময়ে কোর্ট বলেছে, অপরাধ প্রমাণ করতে পারেনি পুলিশ।

Advertisement

এর পরেই অভিযুক্তদের সঙ্গে শাসক বাম গণতান্ত্রিক ফ্রন্টের যোগাযোগ এবং সেই কারণে তদন্তে গাফিলতির জন্য পুলিশকে কাঠগড়ায় তুলেছেন দুই কন্যার মা। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন অবশ্য জানিয়েছেন, অভিযুক্তদের শাস্তি দিতে পুলিশের তরফে কিংবা আইনি প্রক্রিয়ায় কোনও গাফিলতি ছিল কি না, তা দেখা হবে।

২০১৭-র জানুয়ারিতে কেরলের পালাক্কাড জেলার আট্টাপল্লম গ্রামে নিজেদের ভাঙাচোরা বাড়ির একটি অংশে উদ্ধার হয় ১১ বছরের একটি বালিকার ঝুলন্ত দেহ। সেই সময়েই তার মা অভিযোগ করেন, মেয়েটির উপর যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে। তাঁদের আত্মীয়রা বারবার মেয়েটিকে যৌন নির্যাতন করেছে। বড় বোনের অস্বাভাবিক মৃত্যুর ৫২ দিন পরে একই জায়গাতে ছোট বোনের দেহ মেলে। এ ক্ষেত্রেও ময়নাতদন্তের রিপোর্টে ‘অস্বাভাবিক’ যৌন কার্যকলাপের কথা উঠে আসে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন