‘উন্নাওয়ের হাল করব’, হুমকি নির্যাতিতাকে 

গত সপ্তাহে উন্নাওয়ে শুনানিতে অংশ নিতে যাওয়ার পথে এক নির্যাতিতাকে প্রবল মারধর করে গায়ে আগুন লাগিয়ে দেয় ধর্ষণে অভিযুক্তেরা। পরে হাসপাতালে মৃত্যু হয় সেই তরুণীর।

Advertisement

সংবাদ সংস্থা

বাগপত শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০৪:৪৭
Share:

ফাইল চিত্র

আদালতে মুখ খুললে ‘উন্নাওয়ের থেকেও খারাপ পরিণতি’ হবে। এই হুমকি দিয়ে এ বার উত্তরপ্রদেশের বাগপতে পোস্টার পড়ল নির্যাতিতার বাড়ির বাইরে।

Advertisement

গত সপ্তাহে উন্নাওয়ে শুনানিতে অংশ নিতে যাওয়ার পথে এক নির্যাতিতাকে প্রবল মারধর করে গায়ে আগুন লাগিয়ে দেয় ধর্ষণে অভিযুক্তেরা। পরে হাসপাতালে মৃত্যু হয় সেই তরুণীর। এ ক্ষেত্রে অভিযুক্তেরা আগে গ্রেফতার হলেও পরে জামিন পেয়ে নির্যাতিতার উপরে চড়াও হয়েছিল। বাগপতের তরুণীর অভিযোগ, গত বছর দিল্লির মুখার্জ্জি নগরে তাঁকে ধর্ষণ করে তাঁদেরই গ্রামের বাসিন্দা সোহরান সিংহ। জুলাইয়ে তিনি পুলিশে অভিযোগ জানালে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গত কাল জামিনে ছাড়া পায় সে। আর তার পরেই এই ধরনের হুমকি পোস্টার পড়েছে তরুণীর বাড়িতে।

নির্যাতিতা পুলিশকে জানিয়েছেন, এক বছর আগে সোহরান তাঁকে দিল্লিতে এক বন্ধুর বাড়িতে নিয়ে যায়। মাদক খাইয়ে তাঁকে সেখানেই ধর্ষণ করে। সেই ঘটনার ভিডিয়ো করে ওই নির্যাতিতাকে ব্ল্যাকমেল করতে থাকে অভিযুক্ত। এবং পরে ফের ধর্ষণ করে তরুণীকে। জুলাইয়ে তরুণীর অভিযোগ পেয়ে পুলিশ বদায়ুঁ থেকে সোহরানকে গ্রেফতার করে। এবং ওই তরুণীর নিরাপত্তার ব্যবস্থাও করা হয়।

Advertisement

এক পুলিশ কর্তা বলেছেন, ‘‘মেয়েটির বাবা দিল্লিতে চালকের কাজ করেন। গত কাল তাঁরা গ্রামে ফিরে দেখেন হুমকি পোস্টার পড়েছে বাড়ির বাইরে।’’ যদিও অভিযুক্ত সোহরান জানিয়েছে, গ্রামে তার কোনও ‘শত্রু’ তাকে ফাঁসানোর জন্য এই কাজ করেছে। এই ঘটনার পরে ওই তরুণীর নিরাপত্তা চেয়ে সরব হয়েছে জাতীয় মহিলা কমিশন।

এ দিকে, চাইল্ড কেয়ার ইনস্টিটিউশনে ২০১৮-১৯ সালে ২৬টি শিশু যৌন হেনস্থার অভিযোগ জমা পড়েছে বলে বৃহস্পতিবার সংসদে জানিয়েছেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন