Ratan Tata

এ বার সঙ্ঘপ্রধান ভাগবতের সঙ্গে এক মঞ্চে রতন টাটাও

এ বার আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে একই মঞ্চে দেখা যাবে শিল্পপতি রতন টাটাকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০১৮ ১৬:২৮
Share:

রতন টাটা। ফাইল চিত্র।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পথেই হাঁটতে চলেছেন শিল্পপতি রতন টাটা। আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে একই মঞ্চে দেখা যাবে টাটা ট্রাস্টের চেয়ারম্যানকে। মুম্বইয়ে অগস্ট মাসে আরএসএসের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের অনুষ্ঠানে মোহন ভাগবতের সঙ্গে একই মঞ্চে দেখা যাবে তাঁকে।

Advertisement

জুন মাসেই আরএসএস-এর সভায় উপস্থিত ছিলেন প্রণব মুখোপাধ্যায়। একই মঞ্চে উপস্থিত ছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবতও। রাজনৈতিক জীবনে বিপরীত মেরুতে অবস্থান সত্ত্বেও প্রণববাবু আরএসএস-এর প্রশিক্ষণ সমাপ্তি সমারোহে যোগ দেওয়া নিয়ে তোলপাড় হয়েছিল বেশ কিছুদিন। নাগপুরে সঙ্ঘের অনুষ্ঠানে যোগ দিয়ে দেশ থেকে হিংসা দূর করার বার্তাও দেন প্রাক্তন রাষ্ট্রপতি। প্রণববাবুর পর এ বার রতন টাটার মোহন ভাগবতের সঙ্গে অনুষ্ঠানে যোগদানের বিষয়টি নিয়ে এবার রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে।

মু্ম্বইয়ে নানা পালকর স্মৃতি সমিতির একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রতন টাটা এবং মোহন ভাগবতের। শহরে টাটা মেমোরিয়াল হাসপাতালের কাছেই এই সংস্থার কার্যালয়। ক্যান্সার রোগীদের সেবা ও দেখভালের কাজ করেন সংস্থার সদস্যরাই।

Advertisement

আরও পড়ুন: টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, উদ্ধারে নেমেছে নৌবাহিনী​

২০১৬ সালের ডিসেম্বরে মোহন ভাগবতের সঙ্গে সাক্ষাৎ করেন রতন টাটা। নাগপুরের আরএসএস-এর সদর দফতরে দু’জনের মধ্যে কথাও হয়েছিল। এই অনু্ষ্ঠানের দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে সংবাদ সংস্থা সূত্রে খবর, নানা পালকরের শতবর্ষ উদযাপনের শেষ দিন অর্থাৎ আগামী মাসের ২৪ তারিখ ওই অনু্ষ্ঠানটি হওয়ার কথা।

আরও পড়ুন: যোনির অঙ্গচ্ছেদ ধর্মীয় কারণেও নয়, মত সুপ্রিম কোর্টের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন