গাঁধীদের তীব্র কটাক্ষ রবিশঙ্করের

সাংবাদিক বৈঠক করে রবিশঙ্কর এ দিন অভিযোগ করেন, সত্য গোপন করেছিল কংগ্রস। মাত্র ৫০ লক্ষ টাকা বিনিয়োগ করে ‘অ্যাসোসিয়েটেড জার্নাল প্রেস’-এর ২০০০ কোটি টাকার সম্পদ পেয়েছিল ‘ইয়ং ইন্ডিয়ান’-এর মাধ্যমে।

Advertisement

সংবাদ সংস্থা    

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ০২:২৩
Share:

রবিশঙ্কর প্রসাদ। —ফাইল চিত্র

‘ইয়ং ইন্ডিয়ান’ নিয়ে কর ট্রাইবুনালের সিদ্ধান্তকে অস্ত্র করে গাঁধী পরিবারের বিরুদ্ধে শনিবার আক্রমণ শানালেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। ‘ইয়ং ইন্ডিয়ান’ অলাভজনক সংস্থা ও সে কারণে কর ছাড় পেতে পারে বলে কংগ্রেস দাবি করেছিল। সেই যুক্তি খারিজ হয়েছে কর ট্রাইব্যুনালে।

Advertisement

সাংবাদিক বৈঠক করে রবিশঙ্কর এ দিন অভিযোগ করেন, সত্য গোপন করেছিল কংগ্রস। মাত্র ৫০ লক্ষ টাকা বিনিয়োগ করে ‘অ্যাসোসিয়েটেড জার্নাল প্রেস’-এর ২০০০ কোটি টাকার সম্পদ পেয়েছিল ‘ইয়ং ইন্ডিয়ান’-এর মাধ্যমে। রবিশঙ্করের কটাক্ষ, ‘‘আগে বলতাম, উন্নয়নের অনেক মডেল আছে। বঢরা মডেল তার একটি। ২০-২৫ লক্ষ টাকা লগ্নি করে বিশাল সম্পত্তির মালিক হওয়া যায়। যেমনটি গুরুগ্রামে হয়েছে। সেই বঢরা মডেলের পরে, এটা উন্নয়নের পারিবারিক মডেল গাঁধীদের।’’

গাঁধী পরিবারের উদ্দেশে রবিশঙ্কর বলেছেন, ‘‘আইনি ভাবেই এটি প্রতিষ্ঠিত হয়েছে যে, পরিবার এবং ব্যবসা হাত ধরে চলে। আপনারা ধনী হতে বাঁকা পথ নেন।’’ এর আগে ইয়ং ইন্ডিয়ান নিয়ে বিজেপির অভিযোগ একাধিক বার খারিজ করা হয়েছে গাঁধীদের তরফে। এ দিন রাত পর্যন্ত কংগ্রেস বা গাঁধী পরিবারের কেউ কোনও প্রতিক্রিয়া জানাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন