রিয়াংদের ফেরা থমকে গেল

মিজোরামের আধিকারিকরা গাড়ি নিয়ে গিয়েছিলেন উত্তর জেলার কাঞ্চনপুর মহকুমার আশাপাড়া শিবিরে। সেখানে শরণার্থী শিবিরের মহিলারা কালো পতাকা নিয়ে পথ অবরোধ করেন এবং বিক্ষোভ দেখান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৯ ০০:৪৯
Share:

Reang refugees

রিয়াং শরণার্থীরা গত ৩ অক্টোবর থেকে ত্রিপুরা থেকে মিজোরামে ফিরতে শুরু করেছে। কিন্তু সোমবার, দ্বিতীয় দিনেই থমকে গেল সেই প্রক্রিয়া। সকালে যথারীতি মিজোরামের আধিকারিকরা গাড়ি নিয়ে গিয়েছিলেন উত্তর জেলার কাঞ্চনপুর মহকুমার আশাপাড়া শিবিরে। সেখানে শরণার্থী শিবিরের মহিলারা কালো পতাকা নিয়ে পথ অবরোধ করেন এবং বিক্ষোভ দেখান। তাঁদের দাবিগুলি মানা না-হলে কেউ যাবেন না বলে জানিয়ে দেন। ত্রিপুরা পুলিশ এবং মহকুমাশাসক ছিলেন ঘটনাস্থলে। মহকুমাশাসক অভেদানন্দ বৈদ্য বলেন, ‘‘রিয়াং শরণার্থীদের নেতৃত্বকে বোঝানো যায়নি। তাঁরা জানিয়েছেন, দাবিদাওয়া না মেটা পর্যন্ত তাঁদের কেউ ফিরবেন না।’’

Advertisement

একই বক্তব্যে অনড় রয়েছেন উত্তর জেলার পানিসাগর মহকুমার তিনটি শিবিরের রিয়াংরাও। দুপুরের পরে মিজোরামের আধিকারিকেরা গাড়িগুলি নিয়ে ফিরে যান। ৩ অক্টোবর কাঞ্চনপুর মহকুমা শিবির থেকে ৪০টি পরিবারের ২০৬ জন রিয়াং মিজোরামে ফিরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন