National News

স্বস্তি মোদীর, বাজেট পিছনোর আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার দাবি খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। কেন্দ্রীয় বাজেট পেশ হলে পাঁচ রাজ্যে ভোটাররা প্রভাবিত হবেন, এমন তত্ত্বের কোনও ভিত্তি নেই, জানিয়ে দিল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৭ ২১:০৫
Share:

—ফাইল চিত্র।

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার দাবি খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। কেন্দ্রীয় বাজেট পেশ হলে পাঁচ রাজ্যে ভোটাররা প্রভাবিত হবেন, এমন তত্ত্বের কোনও ভিত্তি নেই, জানিয়ে দিল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ। অতএব ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করা হবে বলে যে সিদ্ধান্ত কেন্দ্র নিয়েছে, তার সামনে বিচারবিভাগের তরফ থেকে আর কোনও বাধা রইল না।

Advertisement

এমএল শর্মা নামে এক আইনজীবী সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলাটি দায়ের করেছিলেন। প্রধান বিচারপতি জেএস খেহর এবং বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ সোমবার সে মামলা খারিজ করে দিয়েছে। সুপ্রিম কোর্ট বলেছে, ‘‘এ কথার কোনও যুক্তি নেই যে কেন্দ্রীয় বাজেট পেশ হলে পাঁচ রাজ্যের ভোটাররা প্রভাবিত হবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন