জন্মদিনে রাজীবের ছবি টুইট প্রিয়ঙ্কার

সকালেই রাহুল গাঁধীর টুইট, ‘‘আজকের দিনটাতেই শুধু নয়, বাবার অনুপস্থিতি রোজই অনুভব করি।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২০ ০৩:৪৯
Share:

বাবার সঙ্গে এই ছবিটি টুইট করেছেন প্রিয়ঙ্কা গাঁধী বঢরা।

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গাঁধীর জন্মদিনে বাবার সঙ্গে তাঁর ছোটবেলার ছবি পোস্ট করলেন প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। একটি অনুষ্ঠানের সাদাকালো ছবি। ছোট্ট মেয়ে বসে রয়েছে অনেকগুলি জাতীয় পতাকা হাতে নিয়ে। হাসিমুখে পাশে বসে রাজীব। প্রিয়ঙ্কা লিখেছেন, ভালবাসা, চিরদিনের।

Advertisement

আজ ছিল রাজীব গাঁধীর ৭৬তম জন্মবার্ষিকী। সকালেই রাহুল গাঁধীর টুইট, ‘‘আজকের দিনটাতেই শুধু নয়, বাবার অনুপস্থিতি রোজই অনুভব করি।’’ রাহুল লিখেছেন, ‘‘রাজীব গাঁধী ছিলেন সময়ের চেয়ে অনেক এগিয়ে থাকা মানুষ। বহু দূরের জিনিসকে দেখতে পাওয়ার ক্ষমতা ছিল তাঁর। তবে সব কিছুর উপরে যা, তা হল, তিনি ছিলেন এক জন মরমী, স্নেহময় মানুষ। আমি ভাগ্যবান— বাবা হিসেবে এমন মানুষকে পেয়েছি, তাঁর জন্য আমি গর্বিত।’’

রাজীবের জন্মবার্ষিকীকে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আর ছত্তীসগঢ়ের কংগ্রেসি সরকার আজকের দিনটিতে কৃষক ও কেন্দুপাতা সংগ্রহকারীদের জন্য তিনটি প্রকল্পে প্রায় ১৭৩৭ কোটি টাকা বরাদ্দ করেছে। মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেলের বাসভবনে আজ একটি অনুষ্ঠানে ভিডিয়ো কনফারেন্সে যোগ দেন রাহুল। কৃষক, শ্রমিক ও জনজাতিদের কল্যাণে ছত্তীসগঢ় সরকারের কাজের প্রশংসা করেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন