Yogi Adiyanath

Yogi Adityanath: মসজিদ থেকে লাউডস্পিকার সরিয়ে দান করা হচ্ছে স্কুল-হাসপাতালে, জানালেন যোগী

রবিবার অনুষ্ঠানে বক্তৃতা করার সময় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মসজিদ থেকে লাউডস্পিকার সরানো প্রসঙ্গে এ কথা বলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১১:৩০
Share:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের বহু মসজিদ থেকে হয় লাউডস্পিকার সরিয়ে দেওয়া হয়েছে অথবা মসজিদ কর্তৃপক্ষ লাউডস্পিকারের আওয়াজ কমিয়ে দিয়েছেন। মসজিদ থেকে সরিয়ে নেওয়া লাউডস্পিকারগুলি ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুল এবং হাসপাতালে দান করা শুরু হয়েছে। রবিবার এক অনুষ্ঠানে বক্তৃতা করার সময় এমনটাই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।আরএসএস আয়োজিত এই অনুষ্ঠানে এসে আদিত্যনাথ বলেন, ‘‘আপনারা নিশ্চয়ই দেখতে পান যে এখন আর রাস্তায় ইদের নমাজ পড়া হয় না। মসজিদের লাউডস্পিকারের আওয়াজ হয় কমে গিয়েছে নয়তো লাউডস্পিকার পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এখন এই লাউডস্পিকারগুলি স্কুল এবং হাসপাতালে ব্যবহার করার জন্য দান করা হয়েছে।”

Advertisement

আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন চলাকালীন বা তার পরে সেই রাজ্যে কোনও রকম হানাহানি হয়নি। তিনি বলেন, ‘‘অনেক রাজ্যেই নির্বাচন শেষ হওয়ার পরে হিংসার ঘটনা ঘটেছে। নির্বাচনের সময় বা পরে উত্তরপ্রদেশে কোনও হানাহানি হয়নি। সরকার গঠনের পর পরই শান্তিপূর্ণ ভাবে রামনবমী এবং হনুমান জয়ন্তী উদ্‌যাপন করা হয়েছিল। কিন্তু এই উত্তরপ্রদেশেই আগে ছোট ছোট কারণে হিংসার ঘটনা ঘটত।’’

উত্তরপ্রদেশের রাস্তায় থাকা গবাদি পশুর সমস্যা সমাধানের জন্য সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি এই অনুষ্ঠানে উল্লেখ করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন