Rhino Attack

অসমে লোকালয়ে গন্ডারের হামলা, হুলস্থুল কাণ্ড গোলাঘাটে, গুরুতর জখম ২

ডিভিশনাল ফরেস্ট অফিসার সুশীল কুমার ঠাকুরিয়া এবং আরও এক বনকর্মী গন্ডারের হামলায় গুরুতর আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৪
Share:

গন্ডারের হামলা অসমে। ছবি: সংগৃহীত।

লোকালয়ে ঢুকে তাণ্ডব চালাল একটি গন্ডার। শুক্রবার ঘটনাটি ঘটেছে অসমের গোলাঘাটের মহিমা গাঁওয়ে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দিনের ব্যস্ত সময়ে আচমকাই একটি একশৃঙ্গ গন্ডার লোকালয়ে ঢুকে পড়ে। গন্ডার দেখে আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। বেশ কয়েক জনকে তাড়া করে গন্ডারটি। প্রাণীটির তাড়া খেয়ে কয়েক জন পড়ে আহত হন। তাঁদের মধ্য দু’জন গুরুতর জখম হয়েছেন বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

গন্ডারের হামলার খবর বনদফতরের কাছে পৌঁছয়। তড়িঘড়ি বনদফতরের কর্মীরা মহিমা গাঁওয়ে আসেন। তাঁরা গন্ডারটিকে ধরার চেষ্টা করেন। গন্ডারটি লোকালয়ে দাপিয়ে বেড়ানোর কারণে সেটিক ধরতে হিমশিম খেতে হয় বনকর্মীদের। ডিভিশনাল ফরেস্ট অফিসার সুশীল কুমার ঠাকুরিয়া এবং আরও এক বনকর্মী গন্ডারের হামলায় গুরুতর আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, গন্ডারের ভয়ে দৌড়ে পালাচ্ছেন লোকজন। কোউ দোকানে, কেউ বাড়িতে, কেউ বা জঙ্গলে আশ্রয় নেন। যদিও পরে গন্ডারটিকে ধরেন বনকর্মীরা।

এই প্রথম নয়, এর আগেও গোলাঘাটে লোকালয়ে গন্ডারের হামলার ঘটনা ঘটেছে। গত বছরে গোলাঘাটেই গন্ডারের হামলায় মৃত্যু হয়েছিল ৭৫ বছরের এক বৃদ্ধের। গত বছরের নভেম্বরে কাজিরাঙা জাতীয় উদ্যানে গন্ডারের হামলায় দু’জন গুরুতর জখম হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন