পশুখাদ্য মামলায় ফের দোষী লালুপ্রসাদ

আজ দুমকা ট্রেজারি মামলায় তাঁকে দোষী হিসেবে ঘোষণা করেন সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক শিবপাল সিংহ। এর আগে চাইবাসা ট্রেজারির দু’টি মামলায় ও দেওঘর ট্রেজারির একটি মামলায় তাঁকে দণ্ডিত করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাঁচী শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ০৩:১১
Share:

দোষী সাব্যস্ত: আদালত থেকে বেরোচ্ছেন লালুপ্রসাদ। সোমবার রাঁচীতে। ছবি: পার্থ চক্রবর্তী

পশুখাদ্য কেলেঙ্কারিতে এই নিয়ে চতুর্থ বার দোষী সাব্যস্ত হলেন আরজেডি নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ।

Advertisement

আজ দুমকা ট্রেজারি মামলায় তাঁকে দোষী হিসেবে ঘোষণা করেন সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক শিবপাল সিংহ। এর আগে চাইবাসা ট্রেজারির দু’টি মামলায় ও দেওঘর ট্রেজারির একটি মামলায় তাঁকে দণ্ডিত করা হয়। দু’টি মামলায় পাঁচ বছর করে ও অন্য মামলায় সাড়ে তিন বছরের জেল হয়েছে লালুপ্রসাদের। তবে আলাদা আলাদা করে নয়, একই সঙ্গে চলবে এই জেলখাটা। এ দিনের চতুর্থ মামলাটিতে তাঁকে দোষী সাব্যস্ত করা হলেও সাজা শোনানো হয়নি। বিচারক জানিয়েছেন, আগামী ২১, ২২ ও ২৩ মার্চ তিনি সাজা ঘোষণা করবেন। তবে আজ আর এক ভিআইপি অভিযুক্ত, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রকে অবশ্য আদালত বেকসুর খালাস করে দিয়েছে।

আরও পড়ুন: রাফাল চুক্তি নিয়ে ফের প্রতিরক্ষা মন্ত্রীকে আক্রমণ রাহুলের

Advertisement

এই মামলায় সরকারি কোষাগার থেকে ৩ কোটি ৭৬ লক্ষ টাকা তছরুপের অভিযোগ ছিল। এ দিন লালুকে যখন দোষী সাব্যস্ত করা হয় তখনও তিনি আদালতে অনুপস্থিত। রায় ঘোষণার মিনিট খানেকের মধ্যেই অবশ্য লালুপ্রসাদকে হাসপাতাল থেকে আদালতে হাজির করানো হয়। আদালত থেকে তাঁকে ফের রিমস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য রাঁচী ও পটনায় এ সংক্রান্ত আরও দু’টি মামলা লালুপ্রসাদের বিরুদ্ধে ঝুলে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন