Congress

Rahul Gandhi: ওসমানিয়ায় রাহুলের সফর ঘিরে বিতর্ক, গ্রেফতার ১৮ পড়ুয়া, জল গড়াল আদালতে

সোমবার ওই ছাত্র সংগঠনের সদস্যরা আজ বিক্ষোভ দেখান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২২ ২৩:৪১
Share:

ছবি পিটিআই।

হায়দরাবাদের ওসমানিয়া বিশ্বাবিদ্যালয়ে কংগ্রেস নেতা রাহুল গাঁধীর সফর নিয়ে বিতর্ক চরমে। এ মাসের ৬-৭ তারিখে তাঁর তেলঙ্গানা সফরের মধ্যেই ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সভায় তাঁর যাওয়ার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই সফরের অনুমতি না দেওয়ায় এ বার আদালতের দ্বারস্থ হলেন পড়ুয়ারা। কংগ্রেসর ছাত্র সংগঠন এনএসইউআই ওই সফরকে অরাজনৈতিক বলে উল্লেখ করলেও বিশ্ববিদ্যালয় তা মানতে চায়নি।

সোমবার ওই ছাত্র সংগঠনের সদস্যরা আজ বিক্ষোভ দেখান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে। আধিকারিকদের কাজে বাধা দেওয়া এবং পাথর ছোড়ার অভিযোগে
১৮ জন ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ আধিকারিক রমেশ নায়েক বলেন, ‘‘আমরা যখন বিক্ষোভকারীদের নিরস্ত করার চেষ্টা করেছিলাম সে সময় বেশ কয়েকজন আমাদের বাধা দেন। মহিলা কনস্টেবলদের আঘাত করা হয়।’’

Advertisement

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান, ২০১৭ সালের জুন মাসে হাই কোর্টের এক নির্দেশের পর তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন পঠনপাঠনের সঙ্গে সংশ্লিষ্ট নয়, এমন কোনও কর্মসূচি তারা ক্যাম্পাসে করতে দেবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন