Russia Ukraine War

Russia-Ukraine Conflict: ইউক্রেন পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক মোদীর, হাজির জ্যোতিরাদিত্য, জয়শঙ্কর, রিজিজুরা

সোমবার সন্ধ্যার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে আয়োজিত ওই জরুরি বৈঠকে হাজির ছিলেন, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে, আইনমন্ত্রী কিরেন রিজিজু-সহ কয়েক জন মন্ত্রী। বৈঠকে বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিঙ্গলা তরফে জানান, এখনও প্রায় ১৬ হাজার ভারতীয় ইউক্রেনের আটকে রয়েছেন। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩৩
Share:

ইউক্রেন পরিস্থিতি নিয়ে বৈঠক প্রধানমন্ত্রীর। ছবি: সংগৃহীত।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি এবং ইউক্রেনে আটক ভারতীয়দের ফেরত আনার বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার কয়েক জন সদস্যের সঙ্গে জরুরি বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার সন্ধ্যার ওই বৈঠকে হাজির ছিলেন, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে, আইনমন্ত্রী কিরেন রিজিজু-সহ কয়েক জন মন্ত্রী।

Advertisement

প্রধানমন্ত্রীর সচিবালয় সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশে ভোটপ্রচার সেরে ফেরার পরে মোদী তাঁর বাসভবনে ইউক্রেন পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেন। সেখানে ইউক্রেনের প্রতিবেশী দেশগুলির সীমান্ত ব্যবহার করে আটকে পড়া ভারতীয়দের দ্রুত দেশে ফেরানোর বিষয়ে আলোচনা হয়।

সোমবারের বৈঠকে বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিঙ্গলা তরফে জানান, এখনও প্রায় ১৬ হাজার ভারতীয় ইউক্রেনের আটকে রয়েছেন। যাঁদের বড় অংশই পড়ুয়া। যা শুনে প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘আমাদের পরিবারের ছেলে-মেয়েটা সেখানে আটকে রয়েছে। এই পরিস্থিতিতে ভারতীয় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে তাদের সরিয়ে নেওয়া দেশের সর্বোচ্চ অগ্রাধিকার।’’ সরকারি সূত্রের খবর, সোমবার রাতে ফের ইউক্রেন পরিস্থিতি নিয়ে এক দফা বৈঠক করতে পারেন মোদী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন