National news

সুনন্দাকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন শশী, চার্জশিটে বলল পুলিশ

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ১৫:৫৯
Share:

সুনন্দা পুস্করের অস্বাভাবিক মৃত্যু মামলায় তাঁর স্বামী, কংগ্রেস সাংসদ শশী তারুরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনল পুলিশ। সুনন্দার মৃত্যুর চার বছর পর এই মামলায় চার্জশিট দিল পুলিশ।

Advertisement

২০১৪ সালের ১৭ জানুয়ারি দক্ষিণ দিল্লির একটি পাঁচ তারা হোটেল থেকে উদ্ধার করা হয় সুনন্দা পুস্করের দেহ। সুনন্দাকে খুন করা হয়েছে সন্দেহে অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে প্রাথমিক ভাবে মামলা দায়ের করা হয়েছিল। এ ঘটনায় শশী তারুরকে পড়তে হয়েছিল পুলিশি জিজ্ঞাবাদের মুখে। পুলিশের ধারনা ছিল, সুনন্দাকে বিষ প্রয়োগ করে খুন করা হয়েছে।

শশী ও সুনন্দার বিবাহিত জীবন যে মসৃণ ছিল না, তারও প্রমাণ ছিল যথেষ্ট। মৃত্যুর দিন কয়েক আগেই স্বামীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন সুনন্দা। শশীর সঙ্গে পাকিস্তানের এক মহিলা সাংবাদিকের বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে বলে তিনি অভিযোগ করে ছিলেন।

Advertisement

আরও পড়ুন: সংঘর্ষবিরতিতে নারাজ সেনা, চাপে মেহবুবা

আরও পড়ুন: ‘শরিফের মতো’, চিদম্বরম নিয়ে খোঁচা নির্মলার

দীর্ঘ তদন্তের পর সোমবার দিল্লি পুলিশের তরফ থেকে যে চার্জশিট গঠন করা হয়েছে, তাতে বলা হয়েছে— সুনন্দার আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন কংগ্রেসের এই সাংসদ এবং বিবাহিত জীবনে তিনি নিষ্ঠুর আচরণ করতেন।

দিল্লি পুলিশের চার্জশিট নিয়ে হতাশা প্রকাশ করেছেন শশী তারুর। তিনি বলেছেন, ‘‘সুনন্দা পুস্কর যে আত্মহত্যা করবেন, তা আঁচ পর্যন্ত করা যায়নি।’’ দিল্লি পুলিশের অভিসন্ধি নিয়ে প্রশ্ন তুলে তাঁর বক্তব্য, দীর্ঘ তদন্তের পরেও যে সুনন্দার আত্মহত্যার ঘটনায তাঁকে দায়ী করা হবে, এটা তিনি ভাবতেও পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন