Rape Convicts

ভোপালে তিন বছরের পড়ুয়াকে ধর্ষণ, দোষী সাব্যস্ত স্কুলবাস চালক, মহিলা সহযোগী

পুলিশ জানিয়েছে, দোষী বাসচালকের নাম হনুমন্ত যাদব এবং তাঁর সহযোগী মহিলা ঊর্মিলা শাহু। গত সেপ্টেম্বরে এই দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১০:১৪
Share:

দোষী বাসচালক হনুমন্ত এবং তার সহযোগী ঊর্মিলা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তিন বছরের এক শিশুকে ধর্ষণে স্কুলবাস চালক এবং এক মহিলা সহযোগীকে শনিবার দোষী সাব্যস্ত করল ভোপালের বিশেষ আদালত। সোমবার দোষীদের শাস্তি ঘোষণা করবে আদালত।

Advertisement

পুলিশ জানিয়েছে, দোষী বাসচালকের নাম হনুমন্ত যাদব এবং তাঁর সহযোগী মহিলা ঊর্মিলা শাহু। গত সেপ্টেম্বরে এই দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছিল। শিশুটির বাবা-মায়ের অভিযোগের ভিত্তিতে একটি এফআইআর করে পুলিশ। শনিবার আদালতে ২৪২ পাতার চার্জশিট জমা দিয়েছে তারা।

ঘটনাটি প্রকাশ্যে এল কী ভাবে? এক দিন স্কুল থেকে ফেরার পর মেয়ের শরীরে বেশ কয়েক জায়গায় দাগ দেখতে পান শিশুটির মা। তখন সে গোটা ঘটনাটি তার মাকে বলে। পুলিশ সূত্রে খবর, শিশুটি তার বাবাকে জানিয়েছিল যে, বাসচালক তাকে খুব বিরক্ত করে। তাকে কোলে নিয়ে বসাত। বাজে ভাবে শরীরের নানা জায়গায় ছুঁত। চিৎকার করতে গেলে ‘ঊর্মিলা আন্টি’ তাকে ধমক দিয়ে, ভয় দেখিয়ে চুপ করিয়ে দিত। এমনকি, তার সঙ্গে হওয়া ঘটনার কথা কাউকে না বলার জন্য শাসাত বাসচালক।

Advertisement

মেয়ের কাছে এ কথা শোনার পর স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন শিশুটির অভিভাবক। বাসের ভিতরের সিসিটিভি ফুটেজ দেখানোর জন্য তাঁদের কাছে অনুরোধ করেন। অভিযোগ, স্কুল কর্তৃপক্ষ তাঁদের সেই ভিডিয়ো দিতে অস্বীকার করেন। এর পরই শিশুটির বাবা-মা পুলিশের দ্বারস্থ হন। বাসচালক এবং মহিলা সহযোগীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্তে নামলে অন্য পড়ুয়াদের অভিভাবকরাও বাসচালক এবং তাঁর সহযোগীর বিরুদ্ধে একই অভিযোগ জানান। ৩২ জন সাক্ষীর বয়ান রেকর্ড করে পুলিশ। ২০ দিনের মধ্যে আদালতে দুই অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট জমা দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন