School in Kerala

ফি বকেয়া, ছাত্রকে মাটিতে বসে পরীক্ষা দিতে বাধ্য করল কেরলের স্কুল!

ছাত্রের বাবা অভিযোগ করেন স্কুলে। সেই অভিযোগ পেয়ে প্রধান শিক্ষককে সাসপেন্ড করেন স্কুল কর্তৃপক্ষ। ছেলেটির বাবা জানিয়েছেন, প্রধান শিক্ষকের ওই পদক্ষেপে বন্ধুদের সামনে অপমানিত হয়েছে সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৯:০০
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

স্কুলের ফি দেওয়া হয়নি! সে কারণে এক ছাত্রকে মাটিতে বসতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ। তার অভিভাবকের অভিযোগ, মাটিতে বসেই সপ্তম শ্রেণির ওই ছাত্র পরীক্ষা দিয়েছে। কেরলের তিরুঅনন্তপুরমের একটি বেসরকারি স্কুলের ঘটনা।

Advertisement

অভিযোগ পেয়ে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন কেরলের শিক্ষামন্ত্রী ভি শিবনকুট্টি। ডিরেক্টর অফ জেনারেল এডুকেশন (ডিজিই) শানাভাস এস-কে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। তদন্তের পর রিপোর্ট জমা করতে হবে শিক্ষা দফতরে।

ওই পড়ুয়া তিরুঅনন্তপুরমের শ্রী বিদ্যাধিরাজ বিদ্যামন্দির হায়ার সেকেন্ডারি স্কুলে পড়াশোনা করে। ওই পড়ুয়ার অভিভাবকেরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার বিজ্ঞান পরীক্ষা দিতে স্কুলে গিয়েছিল সে। পরীক্ষা চলাকালীন প্রধান শিক্ষক ক্লাসে এসে ফি বকেয়া রয়েছে, এমন ছাত্রদের চিহ্নিত করেন। এর পর ওই ছাত্রকে মাটিতে বসে পরীক্ষা দেওয়ার নির্দেশ দেন তিনি।

Advertisement

এর পরেই ছাত্রের বাবা অভিযোগ করেন স্কুলে। সেই অভিযোগ পেয়ে প্রধান শিক্ষককে সাসপেন্ড করেন স্কুল কর্তৃপক্ষ। ছেলেটির বাবা জানিয়েছেন, প্রধান শিক্ষকের ওই পদক্ষেপে বন্ধুদের সামনে অপমানিত হয়েছে সে। ফলে আর স্কুল যেতে চাইছে না সে। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে গেলে তিনি অপমান করেছেন বলেও অভিযোগ ছাত্রের বাবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন