mumbai

Mumbai: অন্য স্কুলের ইউনিফর্ম খুঁজে দিল সমাধানসূত্র, বাড়ি ফিরল মানসিক ভারসাম্যহীন বালক

ট্রেনের অন্যান্য যাত্রী তার কাছে বাড়ির ঠিকানা জানতে চাওয়ার সময় বুঝতে পারেন, ছেলেটি মানসিক ভারসাম্যহীন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বাই শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১৯:০৬
Share:

ছেলেটি যে ইউনিফর্ম পরেছিল সেখান থেকে তিনি স্কুলের নাম, ঠিকানা এবং টেলিফোন নম্বর জোগাড় করেন ছবি: সংগৃহীত

ইউনিফর্ম দেখে উদ্ধার করা হল একটি বাচ্চা ছেলেকে। বয়স ১০ বছর। বাড়ি ফেরার রাস্তায় নয়, বরং পথ ভুলে অন্য ট্রেনে উঠে পড়েছিল ছেলেটি।

সোমবার মুম্বইয়ের খড়গড় এলাকা থেকে বাচ্চাটি মধ্যপ্রদেশের খান্ডোয়া যাওয়ার ট্রেনে উঠে পড়ে। তার হাবেভাবে ধরা পড়ে যে রাস্তা হারিয়ে ভুল পথে চলে এসেছে। ট্রেনের অন্যান্য যাত্রী তার কাছে বাড়ির ঠিকানা জানতে চাওয়ার সময় বুঝতে পারেন, ছেলেটি মানসিক ভারসাম্যহীন। বার বার ছেলেটি ‘পেদগাঁও’ যাওয়ার কথা বলছিল। এর বেশি আর কিছুই বলতে পারছিল না।

অরবিন্দ পাঠক নামের এক ব্যক্তি সেই ট্রেনেই বারাণসীর পথে যাচ্ছিলেন। তিনি পেশায় নাবিক। ছেলেটি যে ইউনিফর্ম পরেছিল সেখান থেকে তিনি স্কুলের নাম, ঠিকানা এবং টেলিফোন নম্বর জোগাড় করেন। রামশেঠ ঠাকুর পাবলিক স্কুলের ইউনিফর্ম পরেছিল ছেলেটি। যদিও অত রাতে স্কুলে কেউ ফোন ধরবেন বলে তিনি আশা করেননি। ভাগ্যবশত তখনও প্রিন্সিপাল স্কুলেই ছিলেন। ছেলেটির ছবি পেতেই তিনি স্কুলের শিক্ষক শিক্ষিকা-সহ বাসচালককে পাঠান। তবে ছাত্রটিকে কেউই চিনতে পারেননি। পরে প্রিন্সিপাল নিজেই থানায় যোগাযোগ করেন।

তখন জানা যায়, খড়গড়ের স্থানীয় থানায় বাচ্চাটির বাবা মা গিয়ে নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করেন। বাচ্চাটির মা জানিয়েছেন, তার ছেলে মানসিক ভাবে ভারসাম্যহীন। দিদার বাড়ি যাবে বলে বাড়ি থেকে বেরিয়েছিল। পরে বাড়ি ফিরতে দেরি হলে থানায় অভিযোগ দায়ের করেন তাঁরা। ইউনিফর্মের ব্যাপারে জিজ্ঞাসা করায় তিনি জানান, যে বাড়িতে তিনি কাজ করেন সেই বাড়ির মালিকই এই ইউনিফর্মটি দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন