School Bus Accident

বৃহস্পতির সকালে হরিয়ানায় উল্টে গেল স্কুলবাস, পাঁচ পড়ুয়ার মৃত্যু, আহত অনেকে

এই দুর্ঘটনায় আহত হয়েছেন বাসচালকও। কিন্তু কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা স্পষ্ট হয়নি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, দ্রুতগতির কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১০:৪৩
Share:

দুর্ঘটনাগ্রস্ত সেই স্কুলবাস। ছবি: সংগৃহীত। ছবি: সংগৃহীত।

হরিয়ানায় পড়ুয়াদের নিয়ে উল্টে গেল একটি স্কুলবাস। এই ঘটনায় পাঁচ জন পড়ুয়ার মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। আহত হয়েছে ২০ জন পড়ুয়া। তবে কত জন পড়ুয়ার মৃত্যু হয়েছে, সেই সংখ্যাটি স্পষ্ট নয়। জানা গিয়েছে, বাসটি একটি বেসরকারি স্কুলের।

Advertisement

ইদ উপলক্ষে বৃহস্পতিবার দেশ জুড়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ থাকলেও হরিয়ানার ওই বেসরকারি স্কুলটি খোলা রয়েছে। প্রতি দিনের মতোই বাসে করে স্কুলে যাচ্ছিল পড়ুয়ারা। পুলিশ সূত্রে খবর, নারাউলের কাছে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। পড়ুয়াদের নিয়ে সেটি রাস্তার ধারে উল্টে যায়।

বাসটি দুর্ঘটনার মুখে পড়তেই স্থানীয়েরা উদ্ধারকাজে চলে আসেন। খবর দেওয়া হয় পুলিশ এবং দমকলেও। স্থানীয়দের চেষ্টায় বেশ কয়েক জন আহত পড়ুয়াকে উদ্ধার করা হয় বলে জানা গিয়েছে। দমকল এবং পুলিশও ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। আহত পড়ুয়াদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, বাসে মোট ৩৩ জন পড়ুয়া ছিল।

Advertisement

এই দুর্ঘটনায় আহত হয়েছেন বাসচালকও। কিন্তু কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা স্পষ্ট হয়নি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, দ্রুতগতির কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। চালক মত্ত ছিলেন বলেও অভিযোগ উঠেছে। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে থাকা গাছে গিয়ে ধাক্কা মেরে উল্টে যায় বাসটি।

তবে বাসে কোনও যান্ত্রিক গোলযোগ হয়েছিল কি না, সেটাও খতিয়ে দেখছে পুলিশ। বাসের কাগজপত্র ঠিক নেই বলে পুলিশ সূত্রে খবর। ২০১৮ সালেই বাসের ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ শেষ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন