Schools

Schools reopening: সোমবার থেকে বড়দের জন্য স্কুল খুলছে মুম্বইয়ে, পুজোর পর যাবে বাচ্চারা

দীপাবলির পর মুম্বইয়ের কলেজ-বিশ্ববিদ্যালয় খোলা নিয়েও ভাবনাচিন্তা চলছে। সূত্রের খবর, কোভিডবি‌ধি মেনে ধাপে ধাপে খোলা হবে কলেজ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৪
Share:

সোমবার থেকে বড়দের জন্য স্কুল খুলছে মুম্বইয়ে —ছবি সংগৃহীত।

স্কুল খুলে যাচ্ছে মুম্বইয়ে। ৪ অক্টোবর অর্থাৎ আগামী সোমবার থেকে কোভিড পরিস্থিতি নজরে রেখেই আপাতত বাণিজ্যনগরীতে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য খোলা হচ্ছে স্কুল। এমনটাই জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)-এর কমিশনার ইকবাল চাহাল। কোন এলাকায় সংক্রমণের হার কত, তা মাথায় রেখে কোভিডবিধি মেনে স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।
অক্টোবর থেকে বড়রা স্কুলে যাতায়াত শুরু করলে পরিস্থিতি বিচার করে পুজোর মরসুমের পর নভেম্বর থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের স্কুলে যাওয়ার ব্যাপারে অনুমতি দেওয়া হবে বলে জানা গিয়েছে। নভেম্বর থেকে বাচ্চাদের জন্য স্কুল খোলা নিয়ে ভাবনাচিন্তা করছে দিল্লির কেজরীবাল সরকারও।

Advertisement

দীপাবলির পর মুম্বইয়ের কলেজ-বিশ্ববিদ্যালয় খোলা নিয়েও ভাবনাচিন্তা চলছে। সূত্রের খবর, কোভিডবি‌ধি মেনে ধাপে ধাপে খোলা হবে কলেজ। তবে কোভিড টিকা নেওয়া থাকলেই কলেজে যাওয়ার অনুমতি মিলবে পড়ুয়াদের।

বাংলাতেও পুজোর পর স্কুল, কলেজ খোলা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই যাতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা টিকা পেয়ে যান, তার প্রস্তুতিও নিতে শুরু করেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই এ বিষয়ে সমস্ত জেলা প্রশাসনকে চিঠি দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন