Amritsar Bomb Blast

৩১ ঘণ্টা না পেরোতেই আবার কেঁপে উঠল স্বর্ণমন্দিরের কাছের হেরিটেজ স্ট্রিট! তদন্তে পুলিশ

সোমবার সকাল সাড়ে ৬টার দিকে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে বলে পুলিশ সূত্রে খবর। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। উপস্থিত রয়েছেন পুলিশ কমিশনারও।

Advertisement

সংবাদ সংস্থা

অমৃতসর শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১১:২৫
Share:

বিস্ফোরণের অভিঘাতে কেঁপে ওঠে হেরিটেজ স্ট্রিট সংলগ্ন এলাকা। ছবি: টুইটার।

প্রথম বিস্ফোরণের ৩১ ঘণ্টা পার হতে না হতেই আবার জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল অমৃতসরের মাটি। শনিবার স্বর্ণমন্দিরের কাছে হেরিটেজ স্ট্রিটে বোমা বিস্ফোরণে বেশ কয়েক জন আহত হয়েছিলেন। সোমবার সকালেও ওই একই সরণিতে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের অভিঘাতে কেঁপে ওঠে হেরিটেজ স্ট্রিট সংলগ্ন এলাকা। স্থানীয়রা বিস্ফোরণের পর এলাকায় ধোঁয়াও দেখতে পান। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

সোমবার সকাল সাড়ে ৬টার দিকে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে বলে পুলিশ সূত্রে খবর। অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি হেরিটেজ স্ট্রিটে গাড়ি রাখার জায়গায় সুতো দিয়ে বিস্ফোরক পদার্থ ঝুলিয়ে রাখার কারণে বিস্ফোরণটি ঘটে বলেও প্রাথমিক ভাবে অনুমান করছে পুলিশ। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। উপস্থিত রয়েছেন পুলিশ কমিশনারও। বিস্ফোরণের জায়গায় নমুনা সংগ্রহের জন্য পরীক্ষা নিরীক্ষা শুরু করেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

অমৃতসরের এডিসিপি মেহতাব সিংহ সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। পরিস্থিতি এখন স্বাভাবিক। বম্ব স্কোয়াডও ঘটনাস্থলে রয়েছে। একজন ব্যক্তি পায়ে সামান্য আঘাত পেয়েছেন।’’

Advertisement

প্রসঙ্গত, শনিবার রাতেও স্বর্ণ মন্দিরের কাছের এই সরণি কেঁপে ওঠে বিস্ফোরণের শব্দে। বিস্ফোরণের আওয়াজে আশপাশের বেশ কয়েকটি হোটেলের কাচ গুঁড়িয়ে যায়। জঙ্গি নাশকতার ঘটনা কি না তা-ও খতিয়ে দেখতে শুরু করে পুলিশ। সেই তদন্ত শুরু হতে না হতেই দ্বিতীয় বিস্ফোরণ হেরিটেজ স্ট্রিটের বুকে। ৩১ ঘণ্টার মধ্যে পর পর দু’বার বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয়রা। পুরো বিষয়টি খতিয়ে দেখতে তৎপর হয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন