কাশ্মীরে গ্রেফতার বিচ্ছিন্নতাবাদী নেত্রী আসিয়া আন্দ্রাবি

উপত্যকার মানুষের আস্থা ফেরাতে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর দেখানো পথে আলোচনা শুরু করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ জানিয়েছিলেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ভেবে দেখার প্রতিশ্রুতিও দিয়েছে মোদী সরকার। ক

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ১৬:০৫
Share:

উপত্যকার মানুষের আস্থা ফেরাতে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর দেখানো পথে আলোচনা শুরু করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ জানিয়েছিলেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ভেবে দেখার প্রতিশ্রুতিও দিয়েছে মোদী সরকার। কিন্তু আলোচনার রাস্তা খুলতে চাইলেও, চলতি নৈরাজ্য রুখতে সরকারপক্ষ যে কড়া পদক্ষেপের পক্ষেই তা আবারও প্রমাণ হল। গ্রেফতার করা হল বিচ্ছিন্নতাবাদী নেত্রী আসিয়া আন্দ্রাবিকে। বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ সৌরায় তাঁর বাড়ি থেকেই আন্দ্রাবিকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: মানুষের আস্থা ফেরান, নির্দেশ মেহবুবার

দুখতারান-ই-মিলাতের প্রতিষ্ঠাতা সদস্য আন্দ্রাবির বিরুদ্ধে অবশ্য অভিযোগ দীর্ঘ দিনের। অল পার্টি হুরিয়ত কনফারেন্সের সদস্য দুখতারান একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন। বছর কয়েক আগে হিজবুলের স্থানীয় কম্যান্ডার আশিক হুসেইন ফাকতুর সঙ্গে বিয়ে হয় আন্দ্রাবির। আশিক অবশ্য এখন জেলে।

Advertisement

২০১৫ সালে সৌরায় তাঁর বাড়ি থেকেই শেষ বার আন্দ্রাবিকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে পাকিস্তানের পতাকা ওড়ানো এবং মোবাইলে হাফিজ সইদের বক্তৃতা শোনানোর মতো অভিযোগ ছিল। আন্দ্রাবির বিরুদ্ধে এ বার পাথর ছোড়া এবং জনজীবন বিপর্যস্ত করার মতো অভিযোগ আনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন