Mumbai Airport

মুম্বই বিমানবন্দরে স্বাভাবিক হল পরিষেবা, প্রায় ২ ঘণ্টার দুর্ভোগ শেষে স্বস্তি যাত্রীদের

মুম্বই বিমানবন্দরের টার্মিনাল ২-তে বৃহস্পতিবার বিকেলে হঠাৎ সার্ভার বসে গিয়ে কম্পিউটার ব্যবস্থা বিকল হয়ে পড়ে। যাত্রীরা ব্যাগপত্র হাতে নিয়ে বিমানবন্দরেই ঠায় দাঁড়িয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৯:৫৩
Share:

মুম্বই বিমানবন্দরে পরিষেবা স্বাভাবিক। ছবি: সংগৃহীত।

মুম্বই বিমানবন্দরে পরিষেবা স্বাভাবিক হল প্রায় ২ ঘণ্টা পর। সার্ভার বসে গিয়ে যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েছিলেন। লাইন দিয়ে দীর্ঘ ক্ষণ তাঁদের দাঁড়িয়ে থাকতে হয়েছে। বিমানবন্দরে যার জেরে হট্টগোলের পরিস্থিতি তৈরি হয়। তবে সন্ধ্যায় পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে খবর।

Advertisement

মুম্বই বিমানবন্দরের টার্মিনাল ২-এ বৃহস্পতিবার বিকেলে হঠাৎ সার্ভার বসে গিয়ে কম্পিউটার ব্যবস্থা বিকল হয়ে পড়ে। যাত্রীরা ব্যাগপত্র হাতে নিয়ে বিমানবন্দরেই ঠায় দাঁড়িয়েছিলেন। ব্যাগ জমা নেওয়া, চেকিং, কোনও কিছুই করা যাচ্ছিল না। প্রায় ২ ঘণ্টা পরিষেবা থমকে থাকার পর সন্ধ্যা নাগাদ ফের তা স্বাভাবিক করা গিয়েছে।

বিমানবন্দরে প্রযুক্তিগত এই ত্রুটির প্রভাব পড়েছিল বিমান চলাচলেও। কয়েকটি বিমানের সময়সূচিতে পরিবর্তন করতে হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, নেটওয়ার্কের কেবল ছিঁড়ে গিয়েছিল। যে কারণে সমস্যায় পড়তে হয়েছে যাত্রীদের।

Advertisement

মুম্বইয়ের টার্মিনাল ২ বা টি২ তে সাধারণত আন্তর্জাতিক বিমান ওঠানামা করে। ঘরোয়া বিমানও চলে এই বিমানবন্দরটিতে। টার্মিনাল ১ থেকে এই দ্বিতীয় বিমানবন্দরে পৌঁছতে গাড়িতে মিনিট কুড়ি সময় লাগে।

মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর দেশের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর। ব্যস্ত সময়ে সেখানে এমন গোলযোগ যাত্রীদের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছিল। তবে পরিস্থিতি স্বাভাবিক করা গিয়েছে। ফের কম্পিউটার ব্যবস্থার মাধ্যমে বিমানবন্দরের যাবতীয় কাজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন