Tamil Nadu Firecracker Blast

মন্দিরের উৎসবে বাজি বিস্ফোরণ! মৃত সাত বছরের শিশু-সহ দুই

উৎসব উপলক্ষে প্রচুর বাজি নিয়ে মন্দিরের সামনে শোভাযাত্রা চলছিল। সেই বাজির বিস্ফোরণেই মৃত্যু হল দু’জনের। মৃতদের মধ্যে এক জন সাত বছরের শিশু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৫:১৭
Share:

বাজির বিস্ফোরণে সাত বছরের শিশু এবং ২৭ বছরের এক যুবকের মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি।

মন্দিরে শোভাযাত্রার মাধ্যমে প্রতিমা নিয়ে যাওয়া হচ্ছিল। সঙ্গে দেদার ফাটছিল বাজিও। কিন্তু সেই উৎসবের মেজাজেই নেমে এল বিষাদ। বাজির বিস্ফোরণে সাত বছরের শিশু-সহ দু’জনের প্রাণ গেল।

Advertisement

ঘটনাটি তামিলনাড়ুর ধর্মপুরী জেলার পল্লীপট্টী এলাকার। স্থানীয় উৎসব উপলক্ষে সেখানে একটি মন্দিরে প্রতিমা নিয়ে আসা হচ্ছিল। এলাকাবাসী প্রতিমার গাড়ির সামনে শোভাযাত্রা করে আনন্দে মেতেছিলেন। নাচগানও চলছিল। কেউ কেউ উৎসবের মেজাজে বাজি ফাটাচ্ছিলেন। সেই বাজিতেই প্রাণঘাতী বিস্ফোরণ হয়।

এই ঘটনায় মৃতেরা হলেন, রাঘবেন্দ্র (২৭) এবং আকাশ (৭)। এ ছাড়া, ৫০ বছর বয়সি এক ব্যক্তিও গুরুতর জখম হয়েছেন। শরীরে পোড়া ক্ষত নিয়ে হাসপাতালে ভর্তি তিনি।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রতিমা নিয়ে যাওয়ার সময় গাড়িতে বাবার পাশে বসেছিল ছোট্ট আকাশ। তার বাবা গাড়িতে বসে বসেই বাজি ফাটাচ্ছিলেন। গাড়িতে বাকি বাজি রাখা ছিল। অসাবধানতায় একটি জ্বলন্ত বাজি বাকিগুলির উপর গিয়ে পড়ে। তখনই তীব্র শব্দে বিস্ফোরণ। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের।

এই ঘটনার কিছু দিন আগে তামিলনাড়ুতে আরও একটি বাজি বিস্ফোরণ দু’জনের প্রাণ কেড়েছিল। সেখানকার শিবকাশী এলাকা বাজি তৈরির জন্য বিখ্যাত। সারা ভারতে সেখান থেকে বাজি জোগান দেওয়া হয়। শিবকাশীর একটি বাজি কারখানায় বাজির মশলায় আগুন লেগে বিস্ফোরণ হয়। তাতে দুই কর্মীর মৃত্যু হয়। গুরুতর জখম হন আরও দু’জন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার বাজি দুর্ঘটনা হল তামিলনাড়ুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন