Bomb

আদালত চত্বরে বিস্ফোরণ লখনউয়ে, কাঠগড়ায় আইনজীবীরাই

ওয়াজিরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে রয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখছেন তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৫০
Share:

বিস্ফোরণের পর ভিড় আইনজীবীদের।

লখনউতে এ বার জেলাশাসকের অফিস চত্বরের মধ্যে, দেওয়ানি আদালতের সামনে বিস্ফোরণ ঘটল। তাতে বেশ কয়েক জন আইনজীবী আহত গুরুতর জখম হয়েছেন, যাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক। আদালত চত্বর থেকে আরও তিনটি তাজা বোমা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে বিধানসভা থেকে মেরেকেটে এক কিলোমিটার দূরে হজরতগঞ্জে জেলাশাসকের দফতরের সামনে বিস্ফোরণটি ঘটে। প্রত্যক্ষদর্শীদের দাবি, সেখানে দেওয়ানি আদালতের সামনে আইনজীবীদের দু’টি গোষ্ঠীর মধ্যে সঙ্ঘর্ষ বাঁধে। তখনই বিস্ফোরণটি ঘটে।

তাঁকে নিশানা করেই বিস্ফোরণটি ঘটানো হয় বলে ইতিমধ্যেই দাবি করেছেন লখনউ বার অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক সঞ্জীব লোদি। জিতু যাদব নামের অন্য এক আইনজীবীকে এর জন্য দায়ী করেছেন তিনি।

Advertisement

বিস্ফোরণের পর আদালত চত্বরে আইনজীবীদের ভিড়।

জিতু যাদবের বিরুদ্ধে এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ। দেশী বিস্ফোরক ব্যবহার করেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে দাবি তাদের। ওয়াজিরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে রয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন