Jammu And Kashimr

কাশ্মীরে দুই জঙ্গি-সহ নিহত তিন

কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে সাঁজোয়া গাড়ি শেরপা ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে সিআরপিএফ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২০ ০৪:২৫
Share:

ছবি: এএফপি।

নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দুই জঙ্গি নিহত হয়েছে বলে শুক্রবার জানিয়েছে পুলিশ। আর এক জঙ্গি আত্মসমর্পণ করেছে। গুলিযুদ্ধের মাঝে পড়ে নিহত হয়েছেন এক সাধারণ মানুষ। জখম হয়ে আর এক জন হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, পুলওয়ামার পাম্পোরে লুকিয়ে রয়েছে জঙ্গিরা, গোপন সূত্রে এই খবর পাওয়ার পরে বৃহস্পতিবার তল্লাশি অভিযানে নামে বাহিনী। রাতভর জঙ্গিদের সঙ্গে তাদের গুলিযুদ্ধ চলে। সেই লড়াইয়ের মাঝে পড়ে গুলিতে জখম হন দুই ব্যক্তি। পরে হাসপাতালে মারা পাম্পোরের বাসিন্দা আবিদ নবি।

এর মধ্যেই কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে সাঁজোয়া গাড়ি শেরপা ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে সিআরপিএফ। ফরাসি সংস্থার তৈরি এই যানটি জঙ্গি দমনের কাজে অন্তর্ভুক্ত করার জন্য সব রকম প্রস্তুতিও সেরে ফেলেছে তারা।

Advertisement

সিআরপিএফ কর্তা আনন্দবাজারকে বলেছেন, ‘‘একটি শেরপা গাড়ি মেরামতের জন্য পাঠানো হয়েছে।’’ সূত্রের খবর, প্রথমে ওই গাড়িটি পরীক্ষামূলক ভাবে ব্যবহার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন