Maharashtra

মহারাষ্ট্রে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পাঁচ তলা বাড়ি, জখম ১৫, আটকে অন্তত ৭০

একটানা বৃষ্টিতে মাটি আলগা হয়ে বিপত্তি ঘটেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২০ ২০:৩০
Share:

এই ধ্বংসাবশেষের নীচে অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

একটানা ভারী বৃষ্টিতে নাজেহাল মহারাষ্ট্র। তার মধ্যেই পাঁচ তলা বাড়ি ভেঙে পড়ে বিপত্তি ঘটল সেখানে। গুরুতর জখম অবস্থায় কমপক্ষে ১৫ জনকে উদ্ধার করা হয়েছে সেখান থেকে। এখনও ধ্বংসাবশেষের নীচে তাপা পড়ে রয়েছেন কমপক্ষে ৭০ জন। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর তিনটি দল সেখানে উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

Advertisement

সোমবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিট নাগাদ মহারাষ্ট্রের রায়গড় জেলার কাজলপুর এলাকায় এই ঘটনা ঘটে। আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাড়িটি। ঘটনাস্থল থেকে যে ছবি সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, বাড়িটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই ধুলোর চাদরে ঢেকে যায় গোটা এলাকা।

সেই অবস্থাতেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় মানুষরা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় স্থানীয় পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর তিনটি দলও। ধ্বংসাবশেষ সরিয়ে উদ্ধারকাজ শুরু করে দেয় তারা।

Advertisement

আরও পড়ুন: আনলক-৪: চালু হতে পারে মেট্রো পরিষেবা, স্কুল-কলেজ আরও কিছু দিন বন্ধ রাখার ভাবনা​

আরও পড়ুন: কোনও পরিবর্তন হল না কংগ্রেসে , অন্তর্বর্তী সভাপতি হিসেবে কাজ চালাবেন সনিয়াই​

ঠিক কী কারণে এই বিপর্যয় ঘটল, তা এখনও নির্দিষ্ট ভাবে জানা যায়নি। তবে গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টি চলছে মহারাষ্ট্রে। তার জেরেই মাটি আলগা হয়ে বিপত্তি ঘটেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন