জল ঢেলে দিলেন পওয়ার

বিরোধী জোটের মোট ১৮টি দলের মধ্যে আজ উপস্থিত ছিল ১৬টি। কেরল কংগ্রেসের প্রতিনিধি আগেই জানিয়ে দিয়েছিল, আজ তাঁরা থাকতে পারবেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৭ ০৩:১৮
Share:

নীতীশ কুমারের বিক্ষুব্ধ সাংসদ আলি আনোয়ার এলেন অপ্রত্যাশিত ভাবেই। কিন্তু সনিয়া গাঁধীর বৈঠক বয়কট করে বিরোধী-ঐক্যে কিছুটা জল ঢেলে দিল শরদ পওয়ারের দল।

Advertisement

বিরোধী জোটের মোট ১৮টি দলের মধ্যে আজ উপস্থিত ছিল ১৬টি। কেরল কংগ্রেসের প্রতিনিধি আগেই জানিয়ে দিয়েছিল, আজ তাঁরা থাকতে পারবেন না। কিন্তু পওয়ারের দলের নেতা প্রফুল্ল পটেল সরাসরিই জানিয়ে দিয়েছেন, তাঁরা বয়কট করছেন বৈঠক। কারণ, গুজরাতে রাজ্যসভার ভোটে তাঁদের বিধায়ক আহমেদ পটেলকে ভোট দিলেও কংগ্রেস তা অস্বীকার করছে। তা থেকেই তৈরি হয়েছে দূরত্ব।

যদিও কংগ্রেসের গুলাম নবি আজাদ বলেন, পওয়ারের সঙ্গে তাঁর আজও কথা হয়েছে। তিনি ৪-৫ দিন ধরে অসুস্থ, তাই আসতে পারেননি। প্রফুল্ল অবশ্য ঘনিষ্ঠ মহলে বলেন, আজ সকালেই গুলামকে স্পষ্ট জানানো হয়েছে, গুজরাত নিয়ে সাফাই না দিলে এনসিপি বৈঠকে যাবে না।

Advertisement

কংগ্রেসের অনেকেরই আশঙ্কা, পওয়ার দ্বিতীয় নীতীশ হতে চলছেন। দলের এক নেতার কথায়, ‘‘রাষ্ট্রপতি নির্বাচনের আগে থেকেই পওয়ারকে সঙ্গে নিতে চেষ্টা চালাচ্ছে বিজেপি। নীতীশের মতো তিনিও দু’নৌকায় পা দিয়ে চলছিলেন। শিবসেনা-বিজেপির সংঘাতে মোদীর দলকে সমর্থনের কথাও বলেছেন। সনিয়া গাঁধীই সুকৌশলে রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচনে তাঁকে সঙ্গে রেখেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন