Suchana Seth

‘ছেলের প্রতি খুব যত্নশীল ছিল, ও একটা চড় মারতে পারে ভাবতেও পারি না’! সূচনা প্রসঙ্গে প্রতিবেশী

বেঙ্গালুরুতে যেখানে থাকতেন সূচনা, সেখানে প্রতিবেশীদের সঙ্গে তাঁর ভাল সম্পর্ক ছিল বলেই অনেকে দাবি করেছেন। পুত্রকে নিয়ে সব সময় সাবধানী থাকতেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৮:০৪
Share:

সূচনা শেঠ। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজের সন্তানকে খুন করেছেন সূচনা শেঠ, বিষয়টি মানতেই পারছেন না তাঁর প্রতিবেশীরা। তাঁদের পাল্টা দাবি, সূচনা একটা চড় মারতে পারে এটা ভাবা যায় না। তা হলে তিনি কী ভাবে এত বড় একটা কাণ্ড ঘটিয়ে ফেললেন, তা কোনও ভাবেই বিশ্বাস করতে পারছেন না তাঁরা।

Advertisement

বেঙ্গালুরুতে যেখানে থাকতেন সূচনা, সেখানে প্রতিবেশীদের সঙ্গে তাঁর ভাল সম্পর্ক ছিল বলেই অনেকে দাবি করেছেন। পুত্রকে নিয়ে সব সময় সাবধানী থাকতেন। ওর স্বাস্থ্য নিয়ে খুব চিন্তায় থাকতেন। প্রতিবেশীদের দাবি, পুত্রের সম্পর্কে তাঁদের কাছে মাঝেমধ্যে বলতেন। এই ঘটনার পর এক প্রতিবেশী ইনস্টাগ্রামে দাবি করেছেন, ছ’মাস সূচনার প্রতিবেশী ছিলেন তিনি। তাঁর কথায়, “ছেলেকে নিয়ে সব সময় চিন্তা করতেন সূচনা। ছেলেটির শ্বাসকষ্টের সমস্যা ছিল।”

আর এক প্রতিবেশীর দাবি, সূচনা সকলের সঙ্গে হেসে কথা বলতেন। নিজের সন্তানের খুবই যত্ন নিতেন। যখনই তাঁর সঙ্গে দেখা হত, সন্তানের স্বাস্থ্য নিয়ে আলোচনা করতেন। খুব আগলে রাখতেন সন্তানকে। তাঁর কথায়, “বিশ্বাস করতে পারছি না, ও এই কাজ করেছে।” এই প্রতিবেশীর আরও দাবি, সূচনার সঙ্গে খাবার দেওয়া-নেওয়াও হয়েছে বেশ কয়েক বার। তাঁর কথায়, “এক জন একাকী মা হিসাবে ছেলের খুব খেয়াল রাখত। আমি এখনও একটা ঘোরের মধ্যে আছি।”

Advertisement

কয়েক মাস ধরে বেঙ্গালুরুর রচনাহাল্লি রোডে সন্তানকে নিয়ে থাকতেন সূচনা। সেখানকার প্রতিবেশীদের দাবি, সকলের সঙ্গে সদ্ভাব ছিল তাঁর। কুকুরের সঙ্গে খেলতে ভালবাসত তাঁর সন্তান। কিন্তু নিজের সন্তানকে খুন করেছেন, এটা মেনে নিতে পারছেন না রচনাহাল্লি রোডের বাসিন্দারাও।

গত ৭ জানুয়ারি ছেলেকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠেছে সূচনার বিরুদ্ধে। সেই ঘটনায় গ্রেফতার হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন