National

সপার সঙ্গে জোটের স্বার্থে উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী হতে চান না শীলা দীক্ষিত

আগে জোট। তার পর নিজের পদ। জোটের স্বার্থে মুখ্যমন্ত্রী পদ নিতে রাজি নন শীলা দীক্ষিত।উত্তরপ্রদেশে কংগ্রেস ক্ষমতাসীন হলে যাঁকে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসাবে বলে ঠিক করে রেখেছে, সেই শীলা দীক্ষিত নিজেই জানিয়ে দিলেন, তাঁর কাছে জোটের স্বার্থই অগ্রাধিকার পাচ্ছে। ভোটে সমাজবাদী পার্টির সঙ্গে জোট হলে আর সেই জোট ক্ষমতায় এলে তিনি মুখ্যমন্ত্রী হতে চান না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৭ ১৮:০৬
Share:

শীলা দীক্ষিত।

আগে জোট। তার পর নিজের পদ।

Advertisement

জোটের স্বার্থে মুখ্যমন্ত্রী পদ নিতে রাজি নন শীলা দীক্ষিত।

উত্তরপ্রদেশে কংগ্রেস ক্ষমতাসীন হলে যাঁকে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসাবে বলে ঠিক করে রেখেছে, সেই শীলা দীক্ষিত নিজেই জানিয়ে দিলেন, তাঁর কাছে জোটের স্বার্থই অগ্রাধিকার পাচ্ছে। ভোটে সমাজবাদী পার্টির সঙ্গে জোট হলে আর সেই জোট ক্ষমতায় এলে তিনি মুখ্যমন্ত্রী হতে চান না। নির্বাচন কমিশন উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের দিন ঘোষণার পর পরই উত্তরপ্রদেশে কংগ্রেস-সমাজবাদী জোট গড়ার রাস্তা মসৃণ করে তুলতে এগিয়ে এলেন শীলা দীক্ষিত।

Advertisement

বুধবার এক বিবৃতিতে শীলা বলেছেন, ‘‘আমার আশা, সমাজবাদী পার্টি ও সমমনস্ক দলগুলি আমাদের একটি ধর্মনিরপেক্ষ জোট গড়তে সাহায্য করবে।’’

আরও পড়ুন- ৫ রাজ্যে ভোটের দামামা, উত্তরপ্রদেশে ভোট ৭ দফায়, ফল ১১ মার্চ

উত্তরপ্রদেশে ভোটে কংগ্রেসের মুখ শীলা বলেছেন, ‘‘সমাজবাদী পার্টির সঙ্গে জোটের স্বার্থে আমি মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হতে চাই না।’’

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, শীলার এই ঘোষণার ফলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবের নেতৃত্বে সমাজবাদী পার্টির সঙ্গে কংগ্রেসের জোট গড়ে ওঠার সম্ভাবনা উজ্জ্বলতর হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন