Shiv Sena

গলায় ঝুলছে বাঘনখ! সেনা বিধায়কের দাবি, শিকার করে খুলে নিয়েছিলেন নিজেই

সোমবার ছিল ছত্রপতি শিবাজীর জন্মজয়ন্তী। সে দিন বিধায়কের এই বক্তব্য রেকর্ড করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৮
Share:

সেনা বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়। ছবি: ফেসবুক থেকে।

৩৭ বছর আগে বাঘ শিকার করেছিলেন! সেই বাঘেরই নখ এখনও পরে রয়েছেন গলায়। এমনটাই দাবি করলেন একনাথ শিন্ডে শিবিরের শিবসেনা বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়। তার পরেই ফের বিতর্কের মুখে এই নেতা।

Advertisement

সমাজমাধ্যমে ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে। আনন্দবাজার অনলাইন তার সত্যতা যাচাই করেনি। সেখানে মহারাষ্ট্রের বিদর্ভ অঞ্চলের বুলধানা কেন্দ্রের বিধায়ককে বাঘ শিকারের দাবি করতে শোনা গিয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, বিধায়কের গলায় একটি বাঘনখ ঝুলছে। তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘এটা বাঘের নখ। ১৯৮৭ সালে আমি শিকার করেছিলাম, তার পর এগুলো (নখ) খুলে নিয়েছিলাম।’’

সোমবার ছিল ছত্রপতি শিবাজীর জন্মজয়ন্তী। সে দিন বিধায়কের এই বক্তব্য রেকর্ড করা হয়েছে বলে মনে করা হচ্ছে। শিন্ডের প্রতিপক্ষ উদ্ধব ঠাকরের দলের মুখপত্র ‘সামনা’-র তরফে সমাজমাধ্যমে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। একহাত নেওয়া হয়েছে গায়কোয়াড়কে। ১৯৮৭ সালের অনেক বছর আগেই এ দেশে বাঘ শিকার নিষিদ্ধ হয়েছে। ১৯৭২ সালে বন্যপ্রাণ (সুরক্ষা) আইন জারি হওয়ার পরেই বাঘ শিকার নিষিদ্ধ হয়। তার পরেও বিধায়ক কী ভাবে এ রকম করলেন, সেই প্রশ্নই উঠছে। পিটিআইয়ের তরফে গায়কোয়াড়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি জবাব দেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন