Shivsena

Maharashtra Crisis: অপহরণ করেছিল! মুম্বই ফিরে শিবসেনা বিধায়ক বললেন, উদ্ধবের সঙ্গেই আছি

শিবসেনা বিধায়ক জানান, পালিয়ে গিয়ে ভোর ৩টের সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। পুলিশ জোর করে হাসপাতালে নিয়ে যায়। বলা হয়, তিনি হৃদ্‌রোগে আক্রান্ত!

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৬:০১
Share:

বিধায়কের নামে থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন তাঁর স্ত্রী। ফাইল চিত্র।

সকাল থেকে চড়ছিল উত্তেজনার পারদ। বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে-সহ ৪০ বিধায়ককে গুয়াহাটির হোটেল থেকে বুঝিয়েসুঝিয়ে মুম্বই ফেরাতে টানা চেষ্টা চালিয়ে গিয়েছেন দলের মুখপাত্র সঞ্জয় রাউত। সেই বিদ্রোহীদের এক জন ফিরলেন। তবে মুম্বইয়ে পা দিয়ে সেই বিধায়কের দাবি, তাঁকে অপহরণ করা হয়েছিল। শুধু তাই নয়, জোর করে হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

শিবসেনার পুরনো নেতা নিতিন দেশমুখ। কিন্তু সেই বিধায়কও নাম লেখান বিদ্রোহীদের তালিকায়। যদিও বুধবার মুম্বই ফিরে তাঁর মন্তব্য, ‘‘অপহরণ করে আমাকে গুজরাতের সুরাতে নিয়ে গিয়েছিল। কিন্তু আমি কোনও রকম পালাই।’’ তার পর নিতিনের সংযোজন, ‘‘ভোর ৩টের সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলাম একটা গাড়ির জন্য। তখন পুলিশ এসে আমাকে ধরে হাসপাতালে নিয়ে যায়। বলা হয়, আমি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছি! কিন্তু আমি সুস্থ ছিলাম।’’ বালাপুরের বিধায়ক নিতিনের নামে থানায়‌ ‘নিখোঁজ’ ডায়েরি করেছিলেন তাঁর স্ত্রী। তবে কী ভাবে তিনি ফিরে এলেন তা বিশদে বলেননি বিধায়ক। জানাননি কে বা কারা তাঁকে অপহরণ করে। যদিও শিবসেনার অভিযোগ, এর নেপথ্যে রয়েছে বিজেপি।

অন্য দিকে, বুধবার ৫টায় শিবসেনা প্রধান তথা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবনে বৈঠক রয়েছে। সেখানে জোট সরকারের বিধায়কদের উপস্থিত থাকার কথা। বলা হয়েছে, ওই বৈঠকে অনুপস্থিত থাকলে ধরে নেওয়া হবে ওই বিধায়ক দল ছাড়তে চান। সে ক্ষেত্রে বাতিল হবে দলের সদস্যপদ। এর মধ্যেই নিতিন জানান, তিনি বৈঠকে থাকবেন। ভার্চুয়ালি যোগ দেবেন। পাশাপাশি, তাঁর মন্তব্য, ‘‘দলবদলের কোনও প্রশ্নই নেই। বালাসাহেব ঠাকরের আদর্শে উদ্বুদ্ধ আমি। উদ্ধব ঠাকরের সঙ্গেই রয়েছি।’’

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন:

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন