Daler Mehndi

Daler Mehndi: ১৯ বছর আগের মানব পাচার মামলায় দু’বছর জেল দালেরের, সঙ্গে সঙ্গে গ্রেফতার!

২০০৩ সালের মানব পাচার মামলায় দালের মেহেন্দিকে দু’বছরের কারাদণ্ডের যে নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত, তা বহাল রাখল পটিয়ালা আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৮:০২
Share:

ফাইল চিত্র।

বিপাকে সঙ্গীতশিল্পী দালের মেহেন্দি। ২০০৩ সালের মানব পাচার মামলায় গায়ককে দু’বছরের কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। সংবাদ সংস্থা সূত্রে খবর, আদালতের নির্দেশের পরই গ্রেফতার করা হয়েছে দালেরকে।

Advertisement

১৯ বছর আগের মানব পাচার মামলায় ২০১৮ সালে নিম্ন আদালতের নির্দেশই বৃহস্পতিবার বহাল রাখল পটিয়ালা আদালত। ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ১২০বি, ৪৬৫, ৪৬৮, ৪৭১ ধারায় দালেরকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

দালেরের ট্রুপের সঙ্গে অনুষ্ঠান করতে বিদেশে নিয়ে যাওয়ার টোপ দিয়ে লক্ষাধিক টাকা হাতানোর অভিযোগ ওঠে তাঁর ভাই সামশের মেহেন্দির বিরুদ্ধে। ঘটনায় নাম জড়ায় দালেরেরও। ২০০৩ সালেতাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অভিযোগকারী বকশিস সিংহ দাবি করেছিলেন, অনুষ্ঠান করতে বিদেশে নিয়ে যাওয়ার জন্য যে চুক্তি হয়েছিল, তা কখনই বাস্তবায়িত হয়নি। অভিযুক্তেরা টাকাও ফেরত দেননি।

Advertisement

দালের, তাঁর ভাই ও আরও দু’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ২০১৭ সালের অক্টোবরে মারা যান সামশের। ২০১৮ সালে দালেরকে এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়। পরে জামিনে ছাড়া পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন