Leopard

শিকার ধরতে গিয়ে পাহাড়ের ধার থেকে খাদে পড়ছে স্নো-লেপার্ড, ভাইরাল সেই ভিডিয়ো

কয়েক জন অবশ্য ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, এ ভাবে অনেক উচ্চতা থেকে পড়ে গেলেও স্নো-লেপার্ড বেঁচে যেতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ২১:৩৫
Share:

প্রতীকী ছবি

পাহাড়ের গা থেকে খাদে গড়িয়ে পড়ছে লেপার্ড। শিকারের পিছনে ছুটতে গিয়ে সে বুঝতেই পারেনি, কখন পাহাড় শেষ হয়ে শুরু হয়েছে বরফে মোড়া খাদ। তাতেই হয়েছে বিপত্তি। শিকারের নাগাল পেয়েও সে গড়িয়ে পড়েছে খাদে।

Advertisement

অনেক উঁচু থেকে সোজা মাটিতে গিয়েছে পড়েছে লেপার্ডটি। ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি নীলগাইকে ধরতে গিয়েছিল সে। কিন্তু পাহাড়ের খাদের কিনারায় এসে দু’জনেই গড়িয়ে পড়ে নীচে। বন দফতরের এক শীর্ষ আধিকারিক এই ভিডিয়োটি পোস্ট করেছেন টুইটারে। সেটি ৪৭ হাজার বার দেখা হয়েছে। মাত্র ৪২ সেকেন্ডের ক্লিপিং দেখে শিহরিত হয়েছেন অনেকেই। যদিও ঠিক কোথায় ঘটেছে এটি, তা স্পষ্ট করে উল্লেখ করেননি কেউই। শুধু লেখা হয়েছে, একটি তথ্যচিত্রের অংশ এটি।

কয়েক জন অবশ্য ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, এ ভাবে অনেক উচ্চতা থেকে পড়ে গেলেও স্নো-লেপার্ড বেঁচে যেতে পারে। তবে এই ভিডিয়োটি আজকের নয়, ২০১৮ সালে এই ভিডিয়োটি প্রথম বার দেখা গিয়েছিল একটি ইউটিউব চ্যানেলে। সেটিই ফের শেয়ার করেছেন বন দফতরের অফিসার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন