Food Delivery Agent

লিফ্‌টে উঠতে পারবেন না খাবার সরবরাহকারী কর্মীরা! আবাসনের বিজ্ঞপ্তি নিয়ে বিতর্ক

লিফ্‌টের পাশে রয়েছে সেই বিজ্ঞপ্তি, যেখানে লেখা, এই ফ্ল্যাটের বাসিন্দা ছাড়া কেউ লিফ্‌ট ব্যবহার করবেন না। সুইগি, জোম্যাটো বা অন্য জিনিসপত্র ডেলিভারি করেন যাঁরা, তাঁরাও নন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:৫৮
Share:

বিজ্ঞপ্তিতে লেখা, সুইগি বা জোম্যাটো কর্মীরা লিফ্‌ট ব্যবহার করতে পারবেন না। ছবি: টুইটার।

আবাসনের লিফ্‌টে সাঁটা একটি বিজ্ঞপ্তি। তাতে লেখা, সুইগি বা জোম্যাটো কর্মীরা লিফ্‌ট ব্যবহার করতে পারবেন না। তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। অনেকেই বলছেন, এটা আদতে ‘অমানবিক’ আচরণ।

Advertisement

ছবিটি টুইটারে পোস্ট করেছেন অবনীশ শরণ নামের এক আইএএস আধিকারিক। ছবিতে দেখা যাচ্ছে, লিফ্‌টের পাশে রয়েছে সেই বিজ্ঞপ্তি, যেখানে লেখা, ‘‘এই ফ্ল্যাটের বাসিন্দা ছাড়া কেউ লিফ্‌ট ব্যবহার করবেন না। সুইগি, জোম্যাটো বা অন্য জিনিসপত্র ডেলিভারি করেন যাঁরা, তাঁরাও নন।’’ জানা গিয়েছে, দিল্লির কোনও আবাসনে সাঁটানো হয়েছে এই বিজ্ঞপ্তি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ হাজার জন পোস্টটি পছন্দ করেছেন। যদিও বেশির ভাগ ব্যবহারকারীই বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকেই লিখেছেন, ‘‘এটা বৈষম্য।’’ এক জন লিখেছেন, ‘‘আপনি কি লিফ্‌ট ছাড়া সিঁড়ি দিয়ে ২০ তলায় উঠে খাবার পৌঁছতে পারবেন? মনে হয় না। ওঁদের কাজটা দরকার বলে আপনি তার সুযোগ নেবেন, এটা ঠিক নয়। ওঁরাও মানুষ। আবাসনের বাসিন্দারা চাইলে লিফ্‌টের খরচ কমানো সম্ভব। তার জন্য এই সিদ্ধান্ত ঠিক নয়।’’

Advertisement

অন্য এক জন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘লিফট ব্যবহারে নিষেধাজ্ঞা থাকলে, যে সব গ্রাহকেরা উপরের তলায় থাকেন, তাঁদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা উচিত সুইগি, জোম্যাটোকর্মীদের। নয়তো গ্রাহকদের নীচে নেমে এসে খাবার নিয়ে যেতে বলা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন