Jammu and Kashmir

বাহিনীর সঙ্গে সংঘর্ষ, ফের কাশ্মীরে নিহত ৩ জঙ্গি, মৃত্যু এক জওয়ানেরও

পুলওয়ামার জাদুরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালায় পুলিশ এবং আধা সামরিক বাহিনীর যৌথ দল।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২০ ১২:১৬
Share:

পুলওয়ামায় যৌথবাহিনীর অভিযান।

সোপিয়ানে শুক্রবার ৩ জঙ্গিকে খতম করেছিল নিরাপত্তা বাহিনী। আত্মসমর্পণ করেছিল এক জঙ্গিও। তার ২৪ ঘণ্টার মধ্যে সেই কাশ্মীরেই সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ফের বড়সড় সাফল্য মিলল। শনিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াইয়ে ৩ জঙ্গির মৃত্যু হয়েছে। অবশ্য সংঘর্ষে মারা গিয়েছেন এক জওয়ানও।

Advertisement

পুলওয়ামার জাদুরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালায় পুলিশ এবং আধা সামরিক বাহিনীর যৌথ দল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাহিনীকে লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালায় যৌথ বাহিনীও। গুলি বিনিময়ে গুরুতর জখম হন এক জওয়ান। তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। তবে ৩ জঙ্গিকে খতম করে বাহিনী। তাদের থেকে কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। সেনা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, নিহত জঙ্গিদের থেকে একটি একে সিরিজের রাইফেল এবং দু’টি পিস্তল পাওয়া গিয়েছে।

এ দিন জম্মু-কাশ্মীর পুলিশ, ৫০ রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফের মিলিত বাহিনী অভিযান চালায়। তবে নিহত জঙ্গিরা সীমান্তের ওপারের না কাশ্মীরেরই বাসিন্দা, তা এখনও জানা যায়নি। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ৭৬৪৭২ নতুন আক্রান্ত, সংক্রমণ হার আটকে আট শতাংশে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন