এলেন সনিয়া-রাহুল, শ’য়ে শ’য়ে রক্ষী ঘিরে ফেলেছে আদালত

ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ দিল্লির পাটিয়ালা হাউজ কোর্টে হাজিরা দিচ্ছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী ও সহ-সভাপতি রাহুল গাঁধী। বেলা পৌনে তিনটের মধ্যে তাঁরা আদালতে পৌঁছে গিয়েছেন। হাই প্রোফাইল শুনানিকে কেন্দ্র করে পাটিয়ালা হাউজ কোর্টে শনিবার সকাল থেকেই চূড়ান্ত তৎপরতা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৫ ১৩:১৮
Share:

ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ দিল্লির পাটিয়ালা হাউজ কোর্টে হাজিরা দিচ্ছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী ও সহ-সভাপতি রাহুল গাঁধী। বেলা পৌনে তিনটের মধ্যে তাঁরা আদালতে পৌঁছে গিয়েছেন। হাই প্রোফাইল শুনানিকে কেন্দ্র করে পাটিয়ালা হাউজ কোর্টে শনিবার সকাল থেকেই চূড়ান্ত তৎপরতা। সনিয়া-রাহুল জামিন চাইতে পারেন বলে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা জানিয়েছেন।

Advertisement

দেশের প্রধান বিরোধী দলের দুই শীর্ষ পদাধিকারীর হাজিরাকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা হয়েছে আদালতে। ৭০০ নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে শুধু আদালত চত্বরকে ঘিরে। সুরক্ষা বলয়ে সমন্বয়ের জন্য আদালতে খোলা হয়েছে কন্ট্রোল রুম। সনিয়া-রাহুল আদালতে পৌঁছনোর সঙ্গে সঙ্গে পাটিয়ালা হাউজ কোর্টের একটি গেট বাদে বাকি সবক’টি বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন:

Advertisement

জামিন চাইবেন না সনিয়া-রাহুল?

ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের জমি বেআইনিভাবে কব্জা করে তাতে প্রোমোটিং করার অভিযোগ তুলে সনিয়া গাঁধী, রাহুল গাঁধী-সহ মোট ছ’জনের বিরুদ্ধে মামলা করেছিলেন সুব্রহ্মণ্যম স্বামী। সেই মামলাতেই সনিয়া-রাহুলকে সমন পাঠিয়েছে আদালত। কংগ্রেস সভানেত্রী এবং সহ-সভাপতির হয়ে আদালতে সওয়াল করছেন দলেরই আইনজীবী নেতা অভিষেক মনু সিঙ্ঘভি। সঙ্গে রয়েছেন আর এক কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিব্বল। আদালত থেকে বেরিয়ে প্রথমেই সনিয়া-রাহুল ২৪ আকবর রোডে দলীয় সদর দফতরে যাবেন বলে কংগ্রেস সূত্রের খবর। সেখানে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে কংগ্রেস সভানেত্রী ভাষণ দিতে পারেন। কংগ্রেসের তরফে প্রথম থেকেই দাবি করা হচ্ছে, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই তাঁদের এই মামলায় জড়ানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন